ইনস্টাগ্রামে ছবি দিয়ে বিপাকে পাঞ্জাবের অলরাউন্ডার

ম্যাচ শুরুর আগে নিজের ইনস্টাগ্রাম আইডিতে ছবি পোস্ট করে নজরদারিতে পড়েছেন পাঞ্জাবের অলরাউন্ডার দীপক হুডা। রাজস্থান রয়্যালস ও পাঞ্জাব কিংসের মধ্যকার ম্যাচের ৬ ঘণ্টা আগে ইনস্টাগ্রামে ছবি দেওয়ায় বোর্ড অব কন্ট্রোল ফর ক্রিকেট ইন ইন্ডিয়া (বিসিসিআই) এবং দুর্নীতি দমন কমিশনের নজরদারিতে পড়েছেন তিনি।

ম্যাচ শুরুর আগে এই ছবি পোস্ট করে রীতিমতো আলোচনায় উঠে এসেছেন তিনি। এই ছবি দিয়ে তিনি কী বোঝাতে চেয়েছেন, তা খতিয়ে দেখা হচ্ছে বলে জানানো হয়।

রাজস্থানের বিপক্ষে সেই ম্যাচ শুরুর ৬ ঘণ্টা আগে হেলমেট পরছেন হুডা, এমন একটি ছবি পোস্ট করেছিলেন। সেই ছবির সঙ্গে ক্যাপশনে লিখেছিলেন, ‘হেয়ার উই গো’। আর তার এই ক্যাপশনটি নিয়েই সন্দেহ প্রকাশ করছে বিসিসিআই এবং আকসু। কেননা ম্যাচ ফিক্সিংয়ের বিপক্ষে তারা কোনো ছাড় দিতে চান না।

আকসুর এক কর্মকর্তা এ প্রসঙ্গে জানান, ‌’আকসু এই পোস্টটি খতিয়ে দেখবে। দলের মধ্যে কি ঘটছে না ঘটছে এটা বাইরে প্রকাশ করার ব্যাপারে আমাদের বিধিনিষেধ রয়েছে। অ্যান্টি করাপশন ইউনিট এটি তদন্ত করবে।‌‌’

ক্রিকেটাররা ম্যাচের আগে কি করতে পারবেন কি পারবেন না এমন প্রশ্নের জবাবে আকসু কর্মকর্তা জানান, ‌’আমাদের একটি নীতিমালাই রয়েছে। সেই নীতিমালায় বলা আছে কি করা যাবে এবং কি করা যাবে না।‌’

এদিকে আলোচিত এই ঘটনার জন্ম দিয়ে ম্যাচে খেলতে নেমে খুব একটা সুবিধা করতে পারেনি হুডা। বাজে বোলিং করেন সেই ম্যাচে। মাত্র ২ ওভারে দিয়েছেন ৩৭ রান। এ ছাড়া ব্যাট হাতেও ব্যর্থ হন তিনি। শেষ ওভারে ব্যাটিংয়ে নেমে ২ বল খেলে কোনো রান করতে পারেননি তিনি।

শেষ পর্যন্ত নাটকীয়ভাবে ২ রানে সে ম্যাচ হেরে যায় হুডার দল। টসে হেরে আগে ব্যাটিং করে নির্ধারিত ২০ ওভারে সবকটি উইকেট হারিয়ে ১৮৫ রান তোলে রাজস্থান। জবাবে জয়ের একেবারে কাছে গিয়েই থেমে যায় পাঞ্জাবের ইনিংস। ৪ উইকেটে ১৮৩ রানে থামে পাঞ্জাব।

এসএইচ-১৫/২৩/২১ (স্পোর্টস ডেস্ক)