ভারত-পাকিস্তান ম্যাচের টিকিট এক ঘন্টায় শেষ

এশিয়া কাপ, চ্যাম্পিয়নস ট্রফি কিংবা বিশ্বকাপ; যে মঞ্চই হোক ভারত-পাকিস্তান ম্যাচ মানেই এক প্রকার যুদ্ধ যুদ্ধ ভাব। কথার লড়াই থেকে মাঠের লড়াই, ক্রিকেটে চিরপ্রতিদন্দ্বীদের দেখায় সব থেকে বেশি প্রস্তুতি বুঝি নিয়ে রাখে সমর্থকরাই। ক্রিকেটের এই মহারণ নিয়ে দুই ভাগে বিভক্ত হয়ে যায় পুরো বিশ্ব। নিজেদের দলকে সমর্থন করতে দর্শকরা বিশ্বের যেকোনো প্রান্ত থেকেই ছুটে আসেন ভেন্যুতে।

ভারতের মুম্বাইয়ে ২০০৮ সালে সন্ত্রাসী হামলার পর আর পূর্ণাঙ্গ দ্বিপাক্ষিক সিরিজ খেলেনি দুই দল। একবার অবশ্য সেখানে সফর করেছিল পাকিস্তান। কিন্তু ভারত নিরাপত্তার ইস্যু টেনে বিরত থেকেছেন সিরিজ খেলতে।

আর সে কারণেই আরো বেশি কাঙ্খিত হয়ে পড়ে বৈশ্বিক আসরগুলোতে দুই দলের দেখা। ম্যাচটি স্বরণীয় করতে মাঠে ছুটে আসে সমর্থকরা। আগামী ২৪ তারিখে রয়েছে আরেকটি মহারণ। আইসিসি টিকিট ছাড়ার ঘোষণা দেওয়ার ঘন্টা খানেকের মাথায় শেষ সে ম্যাচের টিকিট!

করোনাকালে দর্শক নিয়েই অনুষ্ঠিত হচ্ছে টি-টোয়েন্টি বিশ্বকাপের বর্তমান আসর। ওমান ও সংযুক্ত আরব আমিরাতে দর্শক থাকবে ৭০ শতাংশ। রবিবার থেকে সে লক্ষ্যে প্রিমিয়াম ও প্লাটিনাম টিকেট বিক্রি শুরু হয়েছে। টিকেট মূল্য ধরা হয়েছিল ১৫০০ ও ২৬০০ দিরহাম করে। সেই মূল্যেই দর্শকরা লুফে নিয়েছেন এই দুই চিরপ্রতিদ্বন্দ্বীর ম্যাচের টিকেট।

১৭ অক্টোবর ওমানে শুরু হচ্ছে টি-টোয়েন্টি বিশ্বকাপ। প্রথম রাউন্ডে মাসকটে ওমান-পাপুয়া নিউগিনির ম্যাচ দিয়েই শুরু হচ্ছে টুর্নামেন্ট। একই দিন স্কটল্যান্ডের বিপক্ষে নামবে বাংলাদেশও। এই পর্বে খেলে দুটি গ্রুপ থেকে চারটি দল টুর্নামেন্টের সুপার টুয়েলভ বা মূল পর্বে সুযোগ পাবে। সুপার টুয়েলভ শুরু হবে ২৩ অক্টোবর। পরের দিন মুখোমুখি হবে ভারত-পাকিস্তান।

এসএইচ-১২/০৫/২১ (স্পোর্টস ডেস্ক)