বাংলাদেশের ম্যাচের টিকিটের জন্য উপচেপড়া ভিড়

সাফ চ্যাম্পিয়নশিপে বাংলাদেশ-নেপাল ম্যাচ ঘিরে ব্যাপক আগ্রহ সমর্থকদের মাঝে। মঙ্গলবার  সকাল থেকে প্রচুর সমর্থক হাজির হন নির্ধারিত কাউন্টারে। মালদ্বীপের বিপক্ষে গ্যালারিতে উপস্থিত হতে না পারলেও, সেই আক্ষেপ তারা ঘোচাতে চান এই ম্যাচে। তাদের বিশ্বাস নেপালকে হারিয়ে ফাইনাল নিশ্চিত করবে লাল সবুজরা।

এদিন টিকিট পাওয়ার জন্য মালে স্টেডিয়ামে ভিড় জমতে থাকে প্রবাসী বাংলাদেশিদের। বাংলাদেশ-মালদ্বীপ ম্যাচে মাত্র আড়াইশ’ টিকিট দেওয়া হয়েছিল প্রবাসী বাংলাদেশিদের। এ নিয়ে বেশ মনঃক্ষুণ্ন ছিল প্রবাসীরা। টিকিট নিয়ে নানা অনিয়মের অভিযোগের ভিত্তিতে সংবাদ সংগ্রহ করতে যাওয়া গণমাধ্যমকর্মীদের সঙ্গে বাদানুবাদেও জড়ান আয়োজকরা। যদিও এ ঘটনায় পরে দুঃখ প্রকাশ করেন মালদ্বীপ ফুটবল অ্যাসোসিয়েশনের সভাপতি।

এবার নেপালের বিপক্ষে জামাল ভূঁইয়াদের ম্যাচে বাংলাদেশি প্রবাসীদের জন্য আড়াই হাজার টিকিট বরাদ্দ দেওয়া হয়েছে। দীর্ঘ সময় লাইনে দাঁড়িয়ে থেকে টিকিট সংগ্রহ করেছেন ভক্তরা। এদিন টিকিট প্রত্যাশীদের কাছ থেকে কোনো অব্যবস্থাপনার অভিযোগ পাওয়া যায়নি।

মালের রাশমি ধানুতে টিকিটের জন্য ঘণ্টার পর ঘণ্টা অপেক্ষা করেন সমর্থকরা। অঘোষিত সেমিফাইনালে মাঠে নামবে বাংলাদেশ। দলকে সমর্থন যুগিয়ে তুলতে হবে ফাইনালের মঞ্চে। যেখানে এতো আবেগ সেখানে কিছুটা ত্যাগ স্বীকার তো করাই যায়।

মাস্ট উইন সিচুয়েশনে লাল সবুজরা চাপে ভোগে। তালগোল পাকিয়ে যায় পরিকল্পনায়। তবে সমর্থকদের বিশ্বাস মাঠে বসে তাদের অকুণ্ঠ সমর্থন যোগানো গেলে হবে লক্ষ্য পূরণ। জামাল ভূঁইয়াদের নিশ্চিত হবে ফাইনালের মঞ্চ।

দর্শকই খেলার প্রাণ। তাদের উৎসাহেই অনুপ্রেরণা পান খেলোয়াড়রা। তারা আবারও ফিরছেন গ্যালারিতে। এবার প্রতিদান দেওয়ার পালা জামাল-তপুদের।

এসএইচ-২৪/১২/২১ (স্পোর্টস ডেস্ক)