দুর্দান্ত ফর্মে থাকলেও বিশ্বকাপে থাকছেন না নারাইন

টি-টোয়েন্টি বিশ্বকাপের জন্য ইতোমধ্যে ১৫ সদস্যের স্কোয়াড ঘোষণা করেছে ওয়েস্ট ইন্ডিজ। তবে সেই দলে নেই সুনীল নারাইন।

যদিও আইসিসির নিয়ম অনুযায়ী, আগামী ১৫ অক্টোবর পর্যন্ত বিশ্বকাপ দলে পরিবর্তন আনার সুযোগ থাকছে। কিন্তু চলমান আইপিএলে দুর্দান্ত ফর্মে থাকা এই স্পিনারকে ক্যারিবীয় স্কোয়াডে অন্তর্ভূক্ত করা হবে না বলে জানিয়েছেন অধিনায়ক কাইরন পোলার্ড।

কলকাতা নাইট রাইডার্সের হয়ে আইপিএলে সর্বশেষ রয়্যাল চ্যালেঞ্জার্স ব্যাঙ্গালুরু বিপক্ষে বিধ্বংসী বোলিং করেন নারাইন। এরপরেই প্রশ্ন ওঠে তার বিশ্বকাপ দলে ফের জায়গা পাওয়া নিয়ে। এমন প্রশ্নে পোলার্ড বলেন, ‘নারাইনকে না রাখার বিষয়ে এরই মধ্যে ব্যাখ্যা দেওয়া হয়েছে।

এখন আমি যদি আরো কিছু বলি, তাহলে হয়তো সব ছড়িয়ে যাবে, যেমনটা নারাইনের বোলিং ঘুরছে শারজার উইকেটে। আমি কথা বললে হয়তো পুরোপুরি ভিন্ন কোনো দিকেই চলে যাবে বিষয়টি। আমরা এখন যে ১৫ জন আছি, তাদের দিকেই মনোযোগ দেওয়া হোক। এটাই বেশি গুরুত্বপূর্ণ। ’

তিনি আরো বলেন, ‘আমি এসব নিয়ে আর মন্তব্য করতে চাই না। এই ইস্যুতে যথেষ্ট আলোচনা হয়েছে। আমার মনে হয় কর্তারা দলে তার না থাকা নিয়ে ব্যাখ্যা দিয়েছেন।

যদি আমাকে ব্যক্তিগতভাবে বলতে বলেন আমি তাকে একজন আন্তর্জাতিক ক্রিকেটারের আগে প্রথমে বন্ধু হিসেবে চিনি। আমরা একসাথে ক্রিকেট খেলে বড় হয়েছি। সে একজন বিশ্বমানের ক্রিকেটার।

এসএইচ-১৫/১৩/২১ (স্পোর্ট’স ডেস্ক)