পাকিস্তানের জয়ে উল্লাস, চাকরি গেল ভারতীয় শিক্ষিকার

পাকিস্তানের কাছে হেরে যাওয়া ভারতের কাছে চিরকালই বেদনার। রোববারের হারটি ছিল বেশ লজ্জার। সেই হার কিছুতেই মানতে পারেনি ভারত। এরমধ্যে পাকিস্তানের জয় নিয়ে হোয়াটসঅ্যাপ উচ্ছ্বাস প্রকাশ করে চাকরি হারিয়েছেন এক শিক্ষিকা।

গেল রোববার সন্ধ্যায় এক ঐতিহাসিক মুহূর্তের অপেক্ষায় ছিল ভারত-পাকিস্তান। টি-২০ ওয়ার্ল্ডকাপের মূলপর্বের শুরুতেই মুখোমুখি হয়েছিল এই দুই দেশ। গত মৌসুমের পরিসংখ্যান অনুযায়ী, ভারত অনেকটা এগিয়ে থাকলেও সেদিনের ম্যাচে পাকিস্তান অভূতপূর্ব বিজয় দেখায়। ভারতের মধ্যেও অনেক জায়গায় অনেকে স্লোগান দিতে শুরু করেন ‘এই জয় ইসলামের জয়’, ‘আজাদির জয়’।

সেরকম ঘটনা ঘটেছে ভারতের রাজস্থানে। সেখানকার এক স্কুল শিক্ষিকা পাকিস্তানের জয়ে সামাজিক যোগাযোগমাধ্যমে স্ট্যাটাস শেয়ার করেন। সেখানে তিনি লেখেন ‘আমরা জিতেছি।’ সেই স্টেটাস চোখে পড়ে যায় নাফিসার এক সহকর্মী শিক্ষকের। তিনি জানতে চান, নাফিসা পাকিস্তান সমর্থক কি না? যার জবাবে নাফিসা জানিয়ে দেন, হ্যাঁ। মুহূর্তের মধ্যেই নাফিসার ওই পোস্ট ভাইরাল হয় ও তীব্র সমালোচনার সম্মুখীন হন।

ওই ঘটনা প্রকাশ্যে আসতেই শুরু হয় বিতর্ক। বিষয়টি নজরেও পড়ে যায় নীরজা মোদি স্কুল কর্তৃপক্ষের। পরবর্তীতে ওই স্কুলের তরফে একটি বিজ্ঞপ্তি প্রকাশ করে জানিয়ে দেওয়া হয়, বিষয়টি নিয়ে বৈঠকের পরে সিদ্ধান্ত নেওয়া হয়েছে, নাফিসাকে চাকরি থেকে বরখাস্ত করা হবে।

পাকিস্তানের সমর্থনকারীদের তীব্র নিন্দা জানিয়েছেন সাবেক ভারতীয় খেলোয়াড় গৌতম গম্ভীর। একটি টুইট বার্তায় তিনি জানিয়েছেন, যারা পাকিস্তানের জয়ে বাজি ফাটাচ্ছে তারা ভারতীয় হতেই পারে না। আমি আমাদের ছেলেদের পাশে রয়েছি।

এসএইচ-১৮/২৬/২১ (স্পোর্টস ডেস্ক)