ভারতকে বড় ব্যবধানে হারাল বাংলাদেশ

তিন দলীয় ওয়ানডে সিরিজে নিজেদের দ্বিতীয় ম্যাচে ভারত অনূর্ধ্ব-১৯ ‘বি’ দলের বিপক্ষে বুধবার ১১৩ রানের বড় ব্যবধানে জয় পেয়েছে বাংলাদেশ অনূর্ধ্ব-১৯ দল। টাইগার যুবাদের দেওয়া ৩০৬ রানের টার্গেটে খেলতে নেমে মাত্র ১৯২ রানেই গুটিয়ে যায় ভারতের ইনিংস।

কলকাতার ইডেন গার্ডেনে টাইগার যুবাদের দেওয়া ৩০৫ রানের জবাবে খেলতে নেমে ভারতের হয়ে সর্বোচ্চ রানের ইনিংসটি খেলেন কুশাল টাম্বে। ৬১ বলে ৪২ রান করে আরিফুল ইসলামের বলে আউট হন তিনি। মোহাম্মদ ফাইজ ও আনশ গোসাই করেন ২৭ রান করে। বাকিদের মধ্যে শশাঙ্ক মেহরোতরা ১৮, ভিকি ওস্তওয়াল ১৬, আনিশওয়ার গৌতম ১৪ ও ভিমল কুমার ১২ রান করেন।

বাংলাদেশের হয়ে ৭ ওভারে মাত্র ২২ রান খরচায় ৪ উইকেট নেন আরিফুল ইসলাম। দুটি উইকেট পান নাইমুর রহমান। একটি করে উইকেট শিকার করেন আশিকুর জামান, তানজিম সাকিব, মেহরব হাসান ও রাকিবুল হাসান।

এর আগে টস জিতে নির্ধারিত ৫০ ওভারে ৬ উইকেট হারিয়ে ৩০৫ রানের বড় সংগ্রহ পায় বাংলাদেশ। উদ্বোধনী জুটিতে লাল-সবুজের প্রতিনিধিরা তুলে ৩০ রান। এসময় ১৫ রান করে সিং ঠাকুরের বলে ক্যাচ দিয়ে ফেরেন মফিজুল ইসলাম। অন্য প্রান্তে ইফতেখার হোসেন ইফতি পান অর্ধশতকের দেখা। ৭৫ বলে ৫৭ রান করে প্যাভিলিয়নে ফেরেন তিনি। ওয়ানডাউনে খেলতে নেমে প্রান্তিক নওরোজ নাবিল হাঁকান সেঞ্চুরি। ১০৮ বলে ১০১ রান করেন তিনি। নওরোজকে সাজঘরে ফেরান টাম্বে।

মেহরব হোসেন শেষ পর্যন্ত অপরাজিত ছিলেন ৭০ রানে। বাকিদের মধ্যে আশিকুর জামান ১৬ ও মোহাম্মদ ফাহিম ৫ রান করেন। ভারতের হয়ে দুটি উইকেট নেন কুশাল টাম্বে। একটি করে উইকেট পান সিং ঠাকুর, সিং রাঠোর ও গৌতম।

এর আগে নিজেদের প্রথম ম্যাচে ভারত অনূর্ধ্ব-১৯ ‘এ’ দলের বিপক্ষে ২ উইকেটে জিতেছিল বাংলাদেশ। ভারতের দেওয়া ২৪৬ রানের লক্ষ্য ১০ বল হাতে রেখেই পেরিয়ে যায় বাংলাদেশ।

এসএইচ-১৩/০১/২১ (স্পোর্টস ডেস্ক)