আইপিএলে নিজের বেতন ২ কোটি কমালেন কোহলি

তাকে যে ধরে রাখবে রয়্যাল চ্যালেঞ্জার্স ব্যাঙ্গালোর, এটা এক প্রকার নিশ্চিতই ছিল। কিন্তু আরও বড় সিদ্ধান্ত নিয়েছেন বিরাট কোহলি।

নিজের বেতন থেকে ২ কোটি রুপি কমিয়ে দিয়েছেন, যাতে নিলামে আরও বেশি টাকা নিয়ে নামতে পারে তার ফ্র্যাঞ্চাইজি এবং ভালো ক্রিকেটারকে ঘরে তুলতে পারে।

শেষবার বড় নিলামের আগে কোহলিকে ১৭ কোটি রুপি দিয়ে ধরে রেখেছিল আরসিবি। সেটাই এতদিন ছিল কোহলির বেতন। এবার তার থেকেও ২ কোটি নুপি কমিয়ে দিয়েছেন কোহলি।

উদ্বৃত্ত এই ২ কোটি রুপি দিয়ে দলকে ভালো কোনো ক্রিকেটার কেনার বার্তা দিয়েছেন তিনি। কোহলির পাশাপাশি গ্লেন ম্যাক্সওয়েলকে ১১ কোটি এবং মুহম্মদ সিরাজকে ৭ কোটি দিয়ে ধরে রেখেছে আরসিবি।

কোহলির এই আত্মত্যাগে মুগ্ধ সাবেক ক্রিকেটার পার্থিব প্যাটেল। আরসিবি-র সঙ্গে যুক্ত এই ক্রিকেটার বলেছেন, “দলের বৃহত্তর স্বার্থেই এই সিদ্ধান্ত নিল কোহলি। ও যদি ১৭ কোটিই নিত, তাহলে ওর দলকে কম টাকা নিয়ে নিলামে যেতে হত। সেটা চায়নি কোহলি। আমরা জানি, কত বড় ক্রিকেটার ও। এবার ফের বোঝাল, দলই ওর কাছে সবার আগে।”

আরসিবি তাকে ধরে রাখায় খুশি কোহলি বলেছেন, “আরসিবি-তে থাকার ব্যাপারে দ্বিতীয়বার ভাবিনি। এখনো আমাদের সেরাটা সমর্থকরা দেখতে পাননি। সামনের মৌসুমের দিকে তাই মুখিয়ে রয়েছি।”

এসএইচ-১২/০২/২১ (স্পোর্টস ডেস্ক)