আর্জেন্টিনা না পিএসজি, মেসির কাছে কোনটা আগে

লাতিন আমেরিকা অঞ্চলের দ্বিতীয় দল হিসেবে আগেই কাতার বিশ্বকাপ নিশ্চিত হয়ে গেছে আর্জেন্টিনার। তবে কনমেবল অঞ্চলের বিশ্বকাপ বাছাইপর্ব এখনও শেষ হয়নি।

চলতি মাসের শেষ সপ্তাহে অর্থাৎ আগামী ২৮ জানুয়ারি চিলির বিপক্ষে মাঠে নামবে আর্জেন্টিনা। এ ছাড়া পরের ম্যাচে কলম্বিয়ার বিপক্ষে ঘরের মাঠে খেলবে মেসি বাহিনী। যদিও এই দুটি ম্যাচে অধিনায়ক লিওনেল মেসি খেলবেন কি না সেটি নিয়ে এতদিন একটা ধোঁয়াশা ছিল।

কারণ করোনার নতুন ভ্যারিয়েন্ট ওমিক্রনের প্রভাব বিশ্ব ক্রীড়াঙ্গনে আবারও পড়তে শুরু করেছে। এরই মধ্যে অনেক ম্যাচ বাতিল হয়ে গেছে। এ ছাড়া ফুটবল ক্লাবগুলোর অবস্থাও যাচ্ছেতাই। এমন অবস্থায় দেশের হয়ে খেলতে ক্লাবগুলো তাদের ফুটবলারদের ছাড়বে কি না এটা যেমন বড় প্রশ্ন, তেমনি খেলোয়াড়রা খেলতে গিয়ে করোনা আক্রান্ত হবেন না সেটাও বলে দেওয়া যাচ্ছে না।

আর তাই বিষয়টা ভাবাচ্ছে আর্জেন্টাইন কোচ লিওনেল স্ক্যালোনিকেও। তার দল যেহেতু এরই মধ্যে কাতার বিশ্বকাপের টিকিট নিশ্চিত করে ফেলেছে আর তাই আসন্ন দুটি ম্যাচে দলের সেরা তারকা মেসিকে খেলাবেন নাকি বিশ্রামে রাখবেন, সেটি নিয়েও আলোচনা হচ্ছে। দেশটির সংবাদমাধ্যম টিওয়াইসি স্পোর্টসের বরাতে এমনটাই জানা যাচ্ছে।

এদিকে, এমএসসি ফুটবলের প্রতিবেদনে নতুন একটি খবর জানা গেছে। আর তা হচ্ছে, লিওনেল স্কালোনি এবং তার কোচিং স্টাফ বিশ্বকাপ বাছাইয়ের আসন্ন ম্যাচ নিয়ে মেসির সঙ্গে যোগাযোগ করেছিল। জানা যায়, এ ব্যাপারে সিদ্ধান্ত নিতে কয়েকদিন সময় চেয়েছিলেন মেসি। এরপরই ফ্রান্সের গণমাধ্যমের তরফে দাবি, মেসি বিশ্বকাপ বাছাই চলাকালে পিএসজিতেই থাকতে চেয়েছেন।

শোনা যাচ্ছে, চলতি সপ্তাহেই আসন্ন দুই ম্যাচের জন্য দল ঘোষণা করতে পারে আর্জেন্টিনা।

এদিকে, করোনায় আক্রান্ত হওয়ার পর এখনো পুরোপুরি সুস্থ হননি পিএসজির আর্জেন্টাইন ফুটবলার লিওনেল মেসি। এরইমধ্যে সময় এসে গেছে আন্তর্জাতিক বিরতির। তাই আর্জেন্টিনা দলে মেসি ডাক পেলে তার ফিটনেস ঠিক থাকবে কি না সেটা নিয়ে ভয় শুরু হয়েছে ফরাসি ক্লাবটির।

শনিবার লিগ ওয়ানে পিএসজি মুখোমুখি হবে বেস্টের। ফিটনেস ইস্যুর কারণে সে ম্যাচে খেলতে পারছেন না মেসি। ফরাসি জায়ান্টরা আগামী ১৫ ফেব্রুয়ারি চ্যাম্পিয়ন্স লিগে লড়বে রিয়াল মাদ্রিদের বিপক্ষে। গুরুত্বপূর্ণ সে ম্যাচের আগে মেসি আর্জেন্টিনার হয়ে খেলতে গেলে ফিটনেসে আরও সমস্যা হওয়ার শঙ্কা পিএসজির। ফিটনেসে ঘাটতি থাকায় মেসি পড়তে পারেন নতুন কোনো ইনজুরিতেও। সেটাও ভাবাচ্ছে নাসের আল খেলাইফির দলকে।

এমন অবস্থায় মেসিকে যাতে জাতীয় দলে ডাকা না হয় সে জন্য আর্জেন্টিনা ফুটবল ফেডারেশনকে অনুরোধ করবে পিএসজি- বলছে ফ্রান্সভিত্তিক সংবাদ মাধ্যম লা প্যারিসিয়ানের প্রতিবেদন।

এসএইচ-১৮/১৪/২২ (স্পোর্টস ডেস্ক)