অস্ত্রোপচার নিয়ে যা বললেন তাসকিন

কাঁধের ইনজুরিতে দক্ষিণ আফ্রিকার বিপক্ষে দ্বিতীয় টেস্ট না খেলেই দেশে ফিরতে হয়েছিল পেসার তাসকিন আহমেদকে। এরপর আসন্ন বাংলাদেশ-শ্রীলঙ্কা টেস্ট সিরিজের দলেও তাকে রাখা সম্ভব হয়নি কাঁধের ইনজুরির জন্য।

উন্নত চিকিৎসার জন্য বর্তমানে ইংল্যান্ডে অবস্থান করছেন তাসকিন। বিসিবির তত্ত্বাবধায়নে সেখানে চিকিৎসা চলছে তার। সেখানকার চিকিৎসক বলছেন, আপাতত অস্ত্রোপচারের দরকার নেই তাসকিনের কাঁধে, তবে ভবিষ্যতে ছুরি-কাঁচির নিচে যেতে হতে পারে টাইগার পেসারের।

ইংল্যান্ড থেকে তাসকিন জানিয়েছেন, ‘ট্যান্ডিনোপ্যাথিতে (কাঁধ) হালকা সমস্যা আছে। এখন ইনজেকশন এবং রিহ্যাবের মাধ্যমে সমস্যার সমাধান করার চেষ্টা করা হবে। যদি এর মাধ্যমে ঠিক না হয়, ভবিষ্যতে কোনো সমস্যা দেখা দেয়, তাহলে অপারেশন লাগবে।’

গত বুধবার এমআরআইসহ তাসকিনের তিনটি পরীক্ষা করা হয়। পরীক্ষা-নিরীক্ষায় ধরা পড়েনি বড় কোনো সমস্যা। সুস্থ হয়ে উঠতে তাসকিনের কত সময় লাগবে, তার রিহ্যাব ঢাকায় নাকি লন্ডনে হবে–এসব বিষয়ে বোর্ড এখনো চূড়ান্ত সিদ্ধান্তে পৌঁছায়নি বলে জানিয়েছেন তাসকিনের সঙ্গী হয়ে লন্ডনে যাওয়া বিসিবির প্রধান চিকিৎসক দেবাশীষ চৌধুরী।

তিনি বলেন, ‘আমরা এখন সব তথ্য (রিপোর্ট) জোগাড় করছি চিকিৎসকদের কাছ থেকে। এরপর ক্রিকেট বোর্ডের সঙ্গে পরামর্শ করে রিহ্যাবের পরিকল্পনা ঠিক করা হবে।’

উল্লেখ্য, দক্ষিণ আফ্রিকা সফরে ওয়ানডে সিরিজে দারুণ বোলিং করা তাসকিন আহমেদ ডারবানে প্রথম টেস্টে কাঁধে অস্বস্তি অনুভব করেন। সেই টেস্টে এই ইনজুরি নিয়েই তাকে কয়েক ওভার বোলিং করতে হয়। প্রথম টেস্ট শেষে অবস্থার অবনতি হলে দ্বিতীয় টেস্ট খেলতে পারেননি তিনি। দ্বিতীয় টেস্টের আগে দেশে ফিরে ঘরোয়া ‘লিস্ট এ’ টুর্নামেন্ট ডিপিএলেও তিনি খেলতে পারেননি। ইনজুরি থেকে সেরে না ওঠায় শুরু হতে যাওয়া বাংলাদেশ-শ্রীলঙ্কা টেস্ট সিরিজের দলেও তাকে রাখা হয়নি।

এসএইচ-১৪/১২/২২ (স্পোর্টস ডেস্ক)