করোনামুক্ত হলেন সাকিব, ফিট থাকলে খেলবেন চট্টগ্রামে টেস্টেই

যুক্তরাষ্ট্র থেকে দেশে আসার পর করোনাভাইরাসে আক্রান্ত হয়ে প্রথম টেস্ট থেকে ছিটকে গিয়েছিলেন সাকিব আল হাসান। তবে আশার কথা হচ্ছে করোনা থেকে সেরে উঠেছেন তিনি। শুক্রবার সকালে তার করোনা পরীক্ষার ফল নেগেটিভ এসেছে।

সাকিবের করোনা নেগেটিভ আসার খবর নিশ্চিত করেছেন টিম ডিরেক্টর খালেদ মাহমুদ সুজন। তবে প্রথম টেস্টে তার খেলা, না খেলা নির্ভর করছে ফিট থাকার উপর।

টিম ডিরেক্টর বলছেন, খেলার মতো ফিট থাকলে দ্রুতই চট্টগ্রামে দলের সঙ্গে যুক্ত হবেন এই অলরাউন্ডার। তবে প্রধান নির্বাচক মিনহাজুল আবেদিন নান্নু জানিয়েছেন, পুরো বিষয়টা নির্ভর করছে বিসিবির মেডিকেল বিভাগের উপর, ‘সাকিব নেগেটিভ এসেছে শুনেছি, এখন তার কি অবস্থা মেডিকেল বিভাগ থেকে জেনে আমাদের সিদ্ধান্ত নিতে হবে।’

চট্টগ্রামে প্রথম টেস্ট শুরু হবে ১৫ মে, রোববার। অর্থাৎ হাতে আছে এখনো দুদিন। সাকিবের শরীরের কোন দুর্বলতা না থাকলে বিকেলের ফ্লাইটেই চট্টগ্রাম এসে তিনি দলে যুক্ত হতে পারেন। সেক্ষেত্রে শনিবার অনুশীলনের উপর তার ফিটনেস বুঝে খেলা-না খেলার সিদ্ধান্ত নেওয়া হবে।

সাকিব ফিট হয়ে গেলে নিশ্চিতভাবেই বড় দুশ্চিন্তা দূর হয়ে যাবে বাংলাদেশ দলের। দলের সমন্বয় তৈরি করতে বেশ স্বস্তিতে থাকবে টিম ম্যানেজমেন্ট।

এসএইচ-০১/১৩/২২ (স্পোর্টস ডেস্ক)