চট্টগ্রাম টেস্টে খেলছেন সাকিব

সব জল্পনা-কল্পনার অবসান। শ্রীলঙ্কার বিপক্ষে প্রথম তথা চট্টগ্রাম টেস্টে খেলছেন সাকিব আল হাসান। এ তথ্য নিশ্চিত করেছেন টেস্ট অধিনায়ক মুমিনুল হক।

প্রথম টেস্ট শুরুর আগের দিন শনিবার আনুষ্ঠানিক সংবাদ সম্মেলনে সাকিব প্রসঙ্গে টাইগার অধিনায়ক বলেন, অনুশীলনে সাকিব ভাইকে দেখে তো আমার কাছে ভালোই মনে হয়েছে। এরপর প্রথম টেস্টে সাকিবের খেলা-না খেলা প্রসঙ্গে বলেন, হ্যাঁ, তিনি খেলবেন।

একদিন আগে শুক্রবার করোনা থেকে সেরে উঠার পরপরই চট্টগ্রামে দলের সঙ্গে যোগ দেন সাকিব। আজ (শনিবার) সকালে দলের সঙ্গে অনুশীলনও করেছেন তিনি। তবে এতকিছুর পরও তার খেলার ব্যাপারে সুনির্দিষ্ট কোনো তথ্য পাওয়া যাচ্ছিল না। শেষ পর্যন্ত মুমিনুলই দিলেন স্বস্তির খবরটা।

চট্টগ্রামের জহুর আহমেদ চৌধুরী স্টেডিয়ামে শনিবার (১৪ মে) সকাল ১০টায় প্রবেশ করেন সাকিব এবং সোয়া ১০টার দিকে অনুশীলন শুরু করেন তিনি। নেটে দীর্ঘক্ষণ ব্যাটিং অনুশীলন করেছেন বিশ্বসেরা এ অলরাউন্ডার।

রাত পোহালেই শুরু সফরকারী শ্রীলঙ্কার বিপক্ষে দুই ম্যাচের টেস্ট সিরিজ। তার আগে বাংলাদেশের সব লাইমলাইট সাকিবের দিকে। তিনি কি খেলবেন, নাকি খেলবেন না–এমন প্রশ্নই ঘুরপাক খাচ্ছিল চট্টগ্রামের সাগরিকার পাড় ছাড়িয়ে গোটা দেশে। তবে শেষ পর্যন্ত স্বস্তির খবর পাওয়া গেল।

জানা গেছে, শেষ দিনের অনুশীলনে কোচ, টিম ম্যানেজমেন্ট থেকে শুরু করে সবার মনোযোগের কেন্দ্রবিন্দুতে সাকিব। এমনকি প্রধান নির্বাচক মিনহাজুল আবেদীন নান্নুও উপস্থিত রয়েছেন সশরীরে।

ডিপিএল খেলেই পরিবারের কাছে যুক্তরাষ্ট্র ফিরে যান সাকিব। সোমবার (৯ মে) যুক্তরাষ্ট্র থেকে দেশে ফেরার পর কোভিড প্রটোকল অনুযায়ী মঙ্গলবার (১০ মে) তার করোনা টেস্ট করা হয়। সেখানেই পজিটিভ হন তিনি। এরপর শুক্রবার দুপুরে জানা যায়, করোনা থেকে সেরে উঠেছেন সাকিব।

শ্রীলঙ্কার বিপক্ষে ঘরের মাঠে দুই ম্যাচের টেস্ট সিরিজ শুরুর আগে বেশ কয়েকটি দুঃসংবাদ পেয়েছিল বাংলাদেশ। তাসকিনের পর ইনজুরির কারণে ছিটকে গেছেন অলরাউন্ডার মেহেদী হাসান মিরাজও। শরিফুলকে নিয়েও আছে অনিশ্চয়তা। তবে সাকিব ফেরায় আপাতত টিম শিবিরে স্বস্তির বাতাবরণ।

শ্রীলঙ্কার বিপক্ষে বাংলাদেশের স্কোয়াড

মুমিনুল হক (অধিনায়ক), তামিম ইকবাল, মাহমুদুল হাসান জয়, নাজমুল হোসেন শান্ত, মুশফিকুর রহিম, লিটন দাস, সাকিব আল হাসান, ইয়াসির আলী চৌধুরী, তাইজুল ইসলাম, নাঈম হাসান, এবাদত হোসেন, সৈয়দ খালেদ আহমেদ, নুরুল হাসান সোহান, রেজাউর রহমান রাজা, শহিদুল ইসলাম, শরিফুল ইসলাম (ফিট থাকা সাপেক্ষে) ও মোসাদ্দেক হোসেন সৈকত।

এসএইচ-০৪/১৪/২২ (স্পোর্টস ডেস্ক)