বার্সাকে ‘না’, পিএসজিতে যাচ্ছেন উসমান দেম্বেলে!

বার্সেলোনাকে না করে দিলেন উসমান দেম্বেলে। কাতালানদের নতুন প্রস্তাবে সাড়া না দিয়ে প্যারিস সেইন্ট জার্মেইতে যাওয়ার পরিকল্পনা করছেন এই ফরাসি তারকা।

জমে উঠেছে ইউরোপিয়ান ক্লাব ফুটবলের দলবদলের বাজার। একে একে নতুন ঠিকানা খুঁজে নিচ্ছেন ফুটবলাররা। বিশ্বকাপজয়ী তারকা উইঙ্গার ওউসমান দেম্বেলেও হাঁটছেন একই পথে। বর্তমান ক্লাব বার্সেলোনার সঙ্গে জুনেই শেষ হচ্ছে তার চুক্তির মেয়াদ। গুঞ্জন শোনা যাচ্ছিল আবারো বার্সাতেই হয়তো থেকে যাবেন ২৪ বছর বয়সী এই ফুটবল তারকা। কিন্তু সব জল্পনা কল্পনার অবসান নিজেই করে দিলেন দেম্বেলে।

ব্রিটিশ গণমাধ্যমের বরাতে জানা গেছে, বার্সেলোনার দেয়া নতুন প্রস্তাব প্রত্যাখ্যান করেছেন দেম্বেলে। আর স্পেনে নয় প্যারিসে থাকার পরিকল্পনা করছেন এই উইঙ্গার। অর্থাৎ ফ্রি ট্রান্সফারে পিএসজিতে পাড়ি জমানোর পরিকল্পনা করছেন তিনি। ২০১৭ তে বরুশিয়া ডর্টমুন্ড থেকে বার্সেলোনায় ঠিকানা গড়ার পর কাতালানদের হয়ে দুটি লা লিগা, দুটি স্প্যানিশ কাপ ও একটি স্প্যানিশ সুপার কাপ জেতেন এই ফরাসি ফরোয়ার্ড।

এদিকে, নতুন মৌসুমে নিজেদের অ্যাটাকিং সাইড সাজাতে বেশি মনোযোগ দিয়েছে আর্সেনাল। সে ধারাবাহিকতায় তারা অ্যাতলেটিকো মাদ্রিদ স্ট্রাইকার আলভারো মোরাতাকে রেখেছে তাদের দলবদলের তালিকায়। মোরাতাকে দলে ভেড়াতে অনেকটা পথ এগিয়েও গেছে গানাররা। শোনা যাচ্ছে ৩০ মিলিয়ন ইউরোর বিনিময়ে মোরাতাকে দলে নিচ্ছেন তারা। গেলো মৌসুমে য়্যুভেন্তাসে ধারে খেলেছেন সাবেক রিয়াল মাদ্রিদ ও চেলসি স্ট্রাইকার মোরাতা। ৬৭ ম্যাচ খেলে তুরিনের ওল্ড লেডিদের হয়ে করেছেন ২০ গোল।

এদিকে সাদিও মানে লিভারপুল ছাড়ছেন এমন গুঞ্জন ফুটবল পাড়া জুড়ে থাকলেও, এবার শোনা যাচ্ছে ভিন্ন কিছু। গুঞ্জন উঠেছে অ্যানফিল্ডেই থেকে যেতে পারেন সেনেগালের এই তারকা। যদিও এখনো পর্যন্ত মানের চুক্তি বাড়াতে কোন আগ্রহ দেখায়নি লিভারপুল কর্তৃপক্ষ। ২০১৬ তে সাউদাম্পটন থেকে লিভারপুলে যোগ দেয়া মানে, ধীরে ধীরে হয়ে ওঠেন ক্লাবটির অন্যতম নির্ভরযোগ্য ফুটবলার। অল রেডদের হয়ে সব প্রতিযোগিতা মিলিয়ে ১২০ গোল করেছেন আফ্রিকান কাপ অব নেশন্স জেতা এই উইঙ্গার। তবে নিজের সিদ্ধান্ত প্যারিসে চ্যাম্পিয়ন্স লিগের ফাইনাল শেষেই জানাবেন বলে জানিয়েছেন মোনে।

এসএইচ-২২/২৭/২২ (স্পোর্টস ডেস্ক)