ছিটকে গেলেন সানিয়া মির্জা

অস্ট্রেলিয়ান, ফ্রেঞ্চ ওপেনের পর, উইম্বলডনেও প্রত্যাশার বাতি জ্বালাতে পারেননি ভারতের টেনিস তারকা সানিয়া মির্জা। ডাবলসের প্রথম রাউন্ড থেকে লুসি রাদেকা ও সানিয়া জুটি বিদায় নিয়েছেন ম্যাগডালেনা ফ্রেচ ও বিট্রিজ হাডাড মাইয়া জুটির বিপক্ষে হেরে।

সানিয়া আগেই ঘোষণা দিয়েছিলেন, এই বছরই তার টেনিস ক্যারিয়ারের শেষ বছর। তাই শেষ উইম্বলডনে অল ইংল্যান্ড লন টেনিস এবং ক্রুকেট ক্লাবে শেষবার সানিয়া কেমন পারফর্ম করেন, সেই দিকে অনেকেই তাকিয়ে ছিলেন। কিন্তু ২০১৫ সালের উইম্বলডন জয়ী এই তারকা প্রত্যাশা পূরণে ব্যর্থ হলেন। লড়াই করেও প্রথম রাউন্ড থেকেই বিদায় ঘটল তাদের।

উইম্বলডনে বৃহস্পতিবার ১৪নং কোর্টে সানিয়ারা হেরেছেন ৬-৪, ৪-৬, ২-৬ ব্যবধানে। এর আগে বছরের প্রথম গ্র্যান্ড স্ল্যাম অস্ট্রেলিয়ান ওপেন থেকে সানিয়া বিদায় নিয়েছিলেন প্রথম রাউন্ড থেকেই। তবে মে মাসে বছরের দ্বিতীয় গ্র্যান্ড স্ল্যামে শুরুটা ভালোই ছিল।

চেক তারকা রাদেকার সঙ্গে জুটি গড়ে প্রথম ও দ্বিতীয় রাউন্ডে আধিপত্য বিস্তার করেই জয় তুলে নেন। কিন্তু তৃতীয় রাউন্ডে দুই মার্কিন জুটি জেসিকা পেগুলা ও কোকো গাফের সঙ্গে হেরে বিদায় নিতে হয় তাদের।

এদিকে উইম্বলডনেও শুরুটা দারুণ ছিল সানিয়া-রাদেকা জুটির। প্রথম সেট তারা জিতে নিয়েছেন ৬-৪ ব্যবধানে। তবে তার পরেই মুদ্রার উল্টো পিঠ দেখে সানিয়ারা। দ্বিতীয় সেট তারা হারে ৪-৬ ব্যবধানে। আর তাতে ম্যাচ গড়ায় তৃতীয় সেটে। যেখানে পোলিশ-ব্রাজিলিয়ান জুটির বিপক্ষে পাত্তাই পাননি ভারত-চেক জুটি।

২-৬ ব্যবধানে হেরে ছিটকে যান আসর থেকে। অবশ্য মিক্সড ডাবলসে এখনো আশা টিকে আছে সানিয়ার। ক্রোশিয়ান ম্যাট পেভিচের সঙ্গে ষষ্ঠ বাছাইয়ে শুক্রবার কোর্টে নামবেন তিনি।

এসএইচ-১২/৩০/২২ (স্পোর্টস ডেস্ক)