ম্যানইউর কাছে রোনালদোর ‘বিদায়ের আর্জি’

ম্যানচেস্টার ইউনাইটেড থেকে নতুন কোনো গন্তব্যে পা রাখতে চান পর্তুগিজ মহাতারকা ক্রিস্টিয়ানো রোনালদো। চ্যাম্পিয়ন্স লিগে খেলাই নাকি তার মূল উদ্দেশ্য। ইউনাইটেডের ইউরোপ সেরা প্রতিযোগিতার টিকিট না থাকায় ক্লাবের কাছে বিদায়ের আর্জি জানিয়েছেন বলে দাবি করেছে ব্রিটিশ সংবাদমাধ্যম ডেইলি মেইল। যদিও এ ব্যাপারে ৩৭ রোনালদো এখনো কোথাও কিছু বলেননি।

ইংলিশ প্রিমিয়ার লিগ পয়েন্ট টেবিলের ছ’য়ে থেকে গত মৌসুম শেষ করেছিল ম্যানইউ। যে কারণে তারা চ্যাম্পিয়ন্স লিগে খেলার সুযোগ পাচ্ছে না। ইউনাইটেডকে খেলতে হবে ইউরোপা লিগে। আর রোনালদো নাকি এ প্রতিযোগিতায় খেলতে চান না। ক্যারিয়ারের আর যে কয়টা বছর অবশিষ্ট আছে, সেগুলোতে খেলতে চান নিজের প্রিয় প্রতিযোগিতায়। এ তথ্য জানিয়েছে দ্যা টাইমস।

ক্যারিয়ারে শুরু থেকে এখনো ইউরোপা লিগে খেলতে হয়নি রোনালদোকে। প্রথম দফায় ম্যানচেস্টার ইউনাইটেডে থাকতেও খেলেছেন চ্যাম্পিয়ন্স লিগে। ২০০৯ সালে রিয়াল মাদ্রিদে পাড়ি জমানোর পরও সর্বোচ্চ মর্যাদাপূর্ণ আসর থেকে কখনো বিচ্যুত হতে হয়নি পর্তুগিজ তারকাকে। চ্যাম্পিয়ন্স লিগে তিনি যে অন্যতম সেরা তারকা, তার প্রমাণ তো পাওয়া যায় পরিসংখ্যানের দিকে নজর দিলে। এ প্রতিযোগিতায় এখন পর্যন্ত ১৪০টি গোল করেছেন তিনি। ১২৫ গোল নিয়ে এ তালিকায় দ্বিতীয় স্থানে আছেন লিওনেল মেসি।

ম্যানচেস্টার ইউনাইটেড ছাড়তে চাওয়া রোনালদোর প্রতি আগ্রহ রয়েছে বায়ার্ন মিউনিখ ও চেলসির। এ দুই ক্লাবেরই আগামী মৌসুমে চ্যাম্পিয়ন্স লিগে খেলার টিকিট রয়েছে। জার্মান জায়ান্ট বায়ার্ন শিরোপা জিতেই গত মৌসুম শেষ করেছিল। অন্যদিকে চেলসি ইংলিশ প্রিমিয়ার লিগ শেষ করেছিল পয়েন্ট টেবিলের তিন নম্বরে থেকে। এ দুটি ক্লাবের যে কোনো একটিতে গেলেই রোনালদোর আবার চ্যাম্পিয়ন্স লিগে খেলার ইচ্ছা পূরণ হবে।

এদিকে, ক্রিস্টিয়ানো রোনালদো ম্যানচেস্টার ইউনাইটেড ছাড়তে পারেন, কয়েক সপ্তাহ আগে এ গুঞ্জন শোনার পর নাকি তার (রোনালদোর) দ্বারস্থ হয়েছিলেন চেলসির নতুন মালিক টড বোয়েলি। তিনি দেখা করেন রোনালদোর এজেন্ট জর্জ মেন্ডেসের সঙ্গে। খবর অ্যাথলেটিকের। ডেইলি মেইল বলেছিল, জর্জ মেন্ডেসের সঙ্গে পর্তুগালে সাক্ষাৎ করেন বোয়েলি। তাদের মধ্যে কী ধরনের কথা হয়, তা নিয়ে কিছুই জানা যায়নি। আলাপচারিতায় দল বদলের বিষয়টা যে স্থান পেয়েছিল, তা তো আন্দাজ করাই যায়!ে

এসএইচ-১৯/০২/২২ (স্পোর্টস ডেস্ক)

Exit mobile version