এশিয়া কাপের দল ঘোষণার জন্য বাড়তি সময় পেল বাংলাদেশ

এশিয়া কাপের দল ঘোষণার জন্য বাড়তি সময় পেল বাংলাদেশ ক্রিকেট বোর্ড (বিসিবি)। বিসিবির আবেদনের পর বাড়তি সময়ের বিষয়ে হ্যাঁ-বোধক উত্তর দিয়েছে এশিয়ান ক্রিকেট কাউন্সিল (এসিসি)। শনিবার সংবাদমাধ্যমকে এ তথ্য জানান বিসিবির প্রধান নির্বাহী নিজামউদ্দিন চৌধুরী সুজন।

দলগুলোকে ৮ আগস্টের মধ্যে স্কোয়াড ঘোষণার জন্য সময় বেঁধে দিয়েছিল এসিসি। কিন্তু বাংলাদেশের একের পর এক ক্রিকেটার ইনজুরিতে পড়ার কারণেই এসিসির কাছে বাড়তি সময় চায় বিসিবি। তাতে সম্মতি দেয়ায় বিসিবি দল ঘোষণা করবে বৃহস্পতিবারের মধ্যে।

জিম্বাবুয়ের বিপক্ষে প্রথম ওয়ানডের দিন ইনজুরিতে পড়েছিলেন লিটন কুমার দাস। চোটের কারণে সিরিজ থেকে ছিটকে গেছেন ইনফর্ম এ ব্যাটার। তিনি এশিয়া কাপের স্কোয়াডে থাকবেন কিনা তা নিয়ে শঙ্কা রয়েছে। কারণ ডাক্তারের পরামর্শ মতে, বেশ কয়েক সপ্তাহ মাঠের বাইরে থাকা উচিত তার। এশিয়া কাপের বাকি আর মাত্র ২০ দিন। ২৭ আগস্ট থেকে সংযুক্ত আরব আমিরাতে বসবে এ টুর্নামেন্ট।

চোট সমস্যা আছে নুরুল হাসান সোহান শরিফুল ইসলামকে নিয়েও। সোহান চোটে পড়েছিলেন টি-টোয়েন্টি সিরিজ চলাকালে। দ্বিতীয় টি-টোয়েন্টি ম্যাচে ফিল্ডিং করার সময় আঙুলে চোট পান তিনি। ইনজুরি থেকে পুরোপুরি সুস্থ হয়ে তার মাঠে ফিরতে সময় লাগবে কমপক্ষে তিন সপ্তাহ। যে কারণে তিনি জিম্বাবুয়ের বিপক্ষে ওয়ানডে সিরিজেও নেই।

এদিকে, সবশেষ ক্রিকেটার হিসেবে চোটে পড়েছেন মুস্তাফিজুর রহমান। ফিজিও মোজাদ্দেদ আলফা সানি জানিয়েছেন, ফিজ অ্যাঙ্কেলে চোট পেয়েছেন। যার কারণে রোডেশীয়দের বিপক্ষে দ্বিতীয় ওয়ানডেতে খেলতে পারবেন না তিনি।

এসএইচ-১৮/০৬/২২ (স্পোর্টস ডেস্ক)