এশিয়া কাপ খেলা হচ্ছে না সোহানের

নুরুল হাসান সোহানের চেয়ে এ মুহূর্তে বড় দুর্ভাগা আর কে! টি-টোয়েন্টি দলের নেতৃত্ব পেয়েছিলেন, ব্যাট হাতেও ছিলেন দারুণ ছন্দে। দলের গুরুত্বপূর্ণ একজন হিসেবেই এশিয়া কাপে খেলার কথা ছিল তার। কিন্তু ইনজুরি তাকে ছিটকে দিল এশিয়া কাপ থেকেই।

আঙুলের ইনজুরিতে এশিয়া কাপ খেলা হচ্ছে না জাতীয় দলের উইকেটকিপার নুরুল হাসান সোহানের। সোমবার সিঙ্গাপুরে তার আঙুলের সার্জারি সম্পন্ন হয়। এখন তার পুরোপুরি সেরে উঠতে লাগবে আরও অন্তত চার সপ্তাহ। অর্থাৎ, এশিয়া কাপের আগে সুস্থ হয়ে দলের সঙ্গে যোগ দেওয়ার কোনো সম্ভাবনা নেই তার। আগামী ২৭ আগস্ট থেকে সংযুক্ত আরব আমিরাতে শুরু হচ্ছে এশিয়া কাপের আসর। বিসিবিকে দল ঘোষণা করতে হবে আগামী বৃহস্পতিবার তথা ১১ আগস্টের মধ্যে।

কদিন আগে সোহান জানিয়েছিলেন, উন্নত চিকিৎসার জন্য সিঙ্গাপুর যাবেন। অস্ত্রোপচার নাও লাগতে পারে। আশা করি এশিয়া কাপের আগেই সব ঠিক হয়ে যাবে।

তবে সিঙ্গাপুর যাওয়ার পর বিশেষজ্ঞ চিকিৎসকের পরামর্শে তাকে অপারেশনের টেবিলে যেতেই হচ্ছে। সোমবার (৮ আগস্ট) সোহান নিজের ভেরিফায়েড ফেসবুক পেজ থেকে এক বার্তায় বলেন, আসসালামু আলাইকুম। আমার আঙুলের অস্ত্রোপচার করতে হচ্ছে। সকলের কাছে দোয়া কামনা করছি। আল্লাহ মালিক।

ওয়েস্ট ইন্ডিজ সফরে অধিনায়কত্ব করা মাহমুদউল্লাহ রিয়াদকে বিশ্রাম দিয়ে জিম্বাবুয়ে সিরিজে নেতৃত্ব তুলে দেয়া হয়েছিল নুরুল হাসান সোহানের কাঁধে। তবে ১২ দিনের জন্য নেতৃত্ব পাওয়া সোহান টিকলেন মাত্র ৯ দিন। সিরিজ শেষ করার আগেই ইনজুরিতে পড়ে দেশে ফিরে আসেন এ ক্রিকেটার।

জিম্বাবুয়ের বিপক্ষে দ্বিতীয় টি-টোয়েন্টিতে কিপিং করার সময় পেসার হাসান মাহমুদের করা একটি বল নুরুল হাসান সোহানের তর্জনী আঙুলে আঘাত করে। এ বিষয়ে বাংলাদেশ দলের ফিজিও মোজাদ্দেদ আলফা সানি সে সময় জানিয়েছিলেন, এক্স-রে রিপোর্টে তার তর্জনী আঙুলে একটি ফাটল দেখা দিয়েছে। এ ধরনের ইনজুরি সারতে তিন সপ্তাহের মতো সময়ের প্রয়োজন।

এসএইচ-০৭/০৮/২২ (স্পোর্টস ডেস্ক)