ম্যাচ হারায় খেলোয়াড়দের গাড়ি পোড়াল আর্জেন্টাইন সমর্থকরা

প্রিয় দলের হারে দুঃখ পেয়ে কত কিছুই না করে মানুষ। যে খেলোয়াড়দের মাথায় করে রাখে, হারের পর তাদেরই দু-চারটা কটুকথা শোনাতে দুবার ভাবে না পাঁড় সমর্থকও। কখনো তো প্রিয় তারকাদের ছবি পোড়ায়।

সামাজিক যোগাযোগ মাধ্যমের যুগে বিক্ষুব্ধ সমর্থকদের ট্রলে তো খেলোয়াড়দের প্রাণ ওষ্ঠাগত। তবে আর্জেন্টিনার ফুটবল লিগে প্রিয় দলের হারে সমর্থকরা যা করেছে, তা হয়তো কেউ ভাবেনি।

আর্জেন্টিনার ক্লাব আলদোভিসির সমর্থকরা ক্লাবটির হারের জ্বালা মেটাতে ক্লাবটির ফুটবলার এবং স্টাফদের গাড়িতে আগুন দিয়েছেন।

আর্জেন্তিনার রাজধানী বুয়েন্স এইরেস থেকে প্রায় ৪০০ কিলোমিটার দূরের শহর মার দেল প্লাতায় ঘটেছে এ ঘটনা। দেশটির প্রথম বিভাগ ফুটবল লিগে আলদোসিভির মুখোমুখি হয়েছিল গোদোয় ক্রুজ। অবনমনের শঙ্কায় থাকা দলটি মৌসুমের ১৩ ম্যাচ খেলে অর্জন করেছে মাত্র ৮ পয়েন্ট। লিগ টেবিলে ২৮ দলের মধ্যে তাদের অবস্থান ২৭তম।

গোদোয় ক্রুজের বিপক্ষে ম্যাচটি দিয়ে ঘুরে দাঁড়াবে দল, ঠেকবে অবনমন, হয়তো এমনটাই আশা ছিল ক্লাবটির সমর্থকদের। কিন্তু তাদের আশার গুড়ে বালি! গুরুত্বপূর্ণ এই ম্যাচে আলদোসিরভি হেরে গেছে ২-০ ব্যবধানে।

এরপর আর ধৈর্য্যের বাঁধ কুলোয়নি দলটার সমর্থকদের। ম্যাচ শেষের পরপরই ক্লাবের অনুশীলন মাঠে থাকা ফুটবলার ও ক্লাব কর্মকর্তাদের গাড়িতে আগুন লাগিয়ে দিয়েছে তারা।

অনাকাঙ্ক্ষিত এই ঘটনায় একদম বাকরুদ্ধ দলটার খেলোয়াড়রা। এমন ভয়াবহ অভিজ্ঞতার মুখোমুখি কখনোই হতে হয়নি তাদের। সমর্থকদের আচরণে যারপরনাই হতাশ তারা। ক্লাবটির উরুগুইয়ান ফুটবলার সান্তিয়াগো সিলভা ঘটনার পর বলেন, ‘খেলার মাঠে অনেক অনাকাঙ্ক্ষিত মুহূর্তের মুখোমুখি হয়েছি আগে। তবে কখনও এ রকম অভিজ্ঞতা হয়নি। আমরা এ ধরণের ঘটনার সঙ্গে পরিচিত নই।’

এসএইচ-২৭/১৪/২২ (স্পোর্টস ডেস্ক)