ফুটবলের জন্য বিমান বাহিনীর চাকরি ছাড়লেন সুমন

বাংলাদেশ জাতীয় ফুটবল দলের ক্যাম্পে অংশ নিতে বিমান বাহিনীর চাকরি থেকে ইস্তফা নিয়েছেন স্ট্রাইকার সুমন রেজা। গত বৃহস্পতিবার বাফুফে ভবনে এক সংবাদ সম্মেলনের মাধ্যমে দল ঘোষণা করেন কোচ হাভিয়ের ক্যাবরেরা। সে দলে জায়গা পেয়েছেন বসুন্ধরা কিংসের এই ২৭ বছর বয়সী ফরোয়ার্ড। জাতীয় দলের ক্যাম্পে যোগ দিতে তাই এবার বিমান বাহিনীর চাকরি ছাড়লেন তিনি।

সামনের ফিফা উইন্ডোতে কম্বোডিয়া ও নেপালের বিপক্ষে খেলবে বাংলাদেশ জাতীয় ফুটবল দল। এটাই হতে পারে কোচ ক্যাবরেরার বাংলাদেশ দলের সঙ্গে সম্ভাব্য শেষ অ্যাসাইনমেন্ট। এরপরই শেষ এই স্প্যানিশের সঙ্গে ছয়মাসের চুক্তি। ফেডারেশণ নতুন করে আর চুক্তি না করলে জাতীয় দলের ডাগআউটে তাকে আর দেখা যাবে না।

সবশেষ মৌসুমে বসুন্ধরা কিংসের জার্সিতে ১৬ ম্যাচে ৪ গোল করেন সুমন রেজা। দেশীয় ফুটবলারদের মধ্যে তার চেয়ে বেশি গোল করেছেন শুধু নাবিব নেওয়াজ জীবন। ১৭ ম্যাচে ৫ গোল করা আবাহনী তারকাকে অবশ্য জাতীয় দলের জন্য বিবেচনা করেননি কোচ ক্যাবরেরা। জীবনকে বাদ দিয়ে সুমনকে দলে নেওয়ায় অনেক বিতর্ক হলেও স্প্যানিশ কোচের যুক্তি দলের দর্শনের সঙ্গে যায় এমন খেলোয়াড়দেরই দলে নিয়েছেন তিনি।

জাতীয় দলের এই স্প্যানিশ কোচ বলেন, ‘জীবন লিগে ৫ গোল করেছে। সুমন চার গোল। কে কত গোল করল, এটা বিবেচনা করে আমি দল সাজাইনি। দলের দর্শন বিবেচনা করে ফুটবলারদের নির্বাচন করেছি।’

এদিকে জাতীয় দলের ক্যাম্প শুরুর আগে বিমান বাহিনীর চাকরি থেকে ইস্তফা দিয়েছেন সুমন। বসুন্ধরার এই নাম্বার নাইন এতদিন বিমান বাহিনীর সৈনিক পদে কর্মরত ছিলেন। তবে এবার জাতীয় দলের খেলায় মনোযোগ দিতে বিমান বাহিনী ছাড়াটাকেই যুক্তিযুক্ত মনে করেছেন ২৭ বছর বয়সী কিংস তারকা। বিমান বাহিনীর হয়েই প্রথমবার নজর কেড়েছিলেন এই স্ট্রাইকার। ২০১৬ সালে আন্তঃবাহিনী ফুটবলে নজর কেড়েছিলেন টাঙ্গাইলের এই ফুটবলার। তারপর দ্রুতই খুলে যায় জাতীয় দলের দরজাটা।

শুক্রবার সন্ধ্যায় ফুটবলারদের রিপোর্টিং দিয়ে শুরু হয় জাতীয় দলের অনুশীলন পর্ব আনুষ্ঠানিকতা। পরদিন থেকে পুলিশ এফসির মাঠে অনুশীলন করে জাতীয় দলের খেলোয়াড়রা।

 এসএইচ-১০/২৮/২২ (স্পোর্টস ডেস্ক)