এই দেশে যোগ্য লোকের মূল্যায়ন হয় না: মাহমুদউল্লাহর স্ত্রী

লম্বা সময় ধরে খারাপ ফর্মে থাকায় অনুমিতভাবেই টি-টোয়েন্টি বিশ্বকাপের দলে নেই সাবেক অধিনায়ক মাহমুদউল্লাহ রিয়াদ। তার দলে না থাকাটা ঠিক স্বাভাবিকভাবে নিতে পারছেন না স্ত্রী জান্নাতুল কায়সার মিষ্টি। তার মতে এই দেশে যোগ্য লোকের কোন মূল্যায়ন হয় না।

সামাজিক যোগাযোগ মাধ্যম ফেসবুকে নিজের প্রোফাইলে মিষ্টি লিখেছেন, ‘এই দেশে যোগ্য লোকের যোগ্যতার মূল্যায়ন হয় না,হবেও না!…’

পরে একটি মন্তব্যের জবাবে শ্লেষাত্মক স্বরে তিনি লিখেছেন, ‘তাদের দলে শুধু হার্ড হিটার আছে, বলে বলে ছয়।’

বাংলাদেশের হয়ে সবচেয়ে বেশি ১২১ টি-টোয়েন্টি খেলা মাহমুদউল্লাহর ব্যাট সাম্প্রতিক সময়ে ছিল বেশ মলিন। গত টি-টোয়েন্টি বিশ্বকাপ থেকে এশিয়া কাপের আগ পর্যন্ত ১৪ ইনিংসে ১৭.৪১ গড় ও ১০০.৪৮ স্ট্রাইক রেটে ২০৯ রান করেন মাহমুদউল্লাহ। এশিয়া কাপেও তিনি কিছু করে দেখাতে পারেননি। আফগানিস্তানের বিপক্ষে ২৭ বলে করেন ২৫ রান, শ্রীলঙ্কার বিপক্ষে তার ব্যাট থেকে আসে ২২ বলে ২৭। টিম ডিরেক্টর খালেদ মাহমুদ সুজনের ভাষায় যা প্রত্যাশা পূরণের মতো নয়।

গত বিশ্বকাপে মাহমুদউল্লাহ ছিলেন বাংলাদেশের অধিনায়ক। তার অধীনে কোন মতে কোয়ালিফায়ার রাউন্ড পেরুলেও সুপার টুয়েলভে সব ম্যাচ হারে বাংলাদেশ। দলের বেহাল দশায় নীরব ছিল অধিনায়কের ব্যাট। বিশ্বকাপের পর নাজুক অবস্থায় নেতৃত্ব ধরে রাখেন ৩৭ বছরের এই ব্যাটার।

তবে গত জিম্বাবুয়ে সফরের আগে বাধ্যতামূলক বিশ্রামের আদলে বাদ দেওয়া হয় মাহমুদউল্লাহকে। যদিও সিরিজের শেষ ম্যাচে আবার নাটকীয়ভাবে ফেরেন, তবে পাননি নেতৃত্ব।

অভিজ্ঞ মাহমুদউল্লাহ টেস্ট থেকে গত বছর অবসরে গেছেন। টি-টোয়েন্টি দল থেকে এবার বাদ পড়লেন। কেবল ওয়ানডেতেই এখনো জায়গা আছে তার।

এসএইচ-০৮/১৪/২২ (স্পোর্টস ডেস্ক)