মাথায় ব্যান্ডেজ নিয়েই বাফুফেতে ঋতুপর্ণা

ছাদখোলা বাসে আনন্দযাত্রার মাঝপথে সাফজয়ী ফুটবলার ঋতুপর্ণা চাকমাকে যেতে হয়েছিল হাসপাতালে। কপালে লেগেছিল তিন সেলাই। তবে শেষমেশ ব্যান্ডেজ নিয়েই ছুটলেন বাফুফের দিকে। ঋতুপর্ণা এখন ভালো আছেন বলে নিশ্চিত করেছেন তার সতীর্থ কৃষ্ণা রানী সরকার। ফেসবুকে এক পোস্টে তিনি জানান, ‘সে এখন ভালো আছে। সবাই তার জন্য দোয়া করবেন।’

আনন্দের দিনে কিছুটা দুঃসংবাদ। সাফ শিরোপার ট্রফি নিয়ে বিমানবন্দর থেকে ছাদখোলা বাসে বাফুফে ভবনের দিকে যাওয়ার পথে কপালে আঘাত পেয়েছেন ফুটবলার ঋতুপর্ণা চাকমা। তাৎক্ষণিকভাবে তাকে অ্যাম্বুলেন্সে করে সিএমএইচে নেয়া হয়েছে। তিনটি সেলাই দেয়া হয়েছে বলে জানা গেছে।

সাফজয়ী ফুটবলার ঋতুপর্ণা চাকমা রেডিসন ব্লু হোটেলের কাছে রাস্তায় থাকা বিলবোর্ডের কোনায় খোঁচা লেগে আঘাত পান। তখনই টিম বাস থেকে তাকে নামিয়ে হাসপাতালে নেয়া হয়েছে। বিষয়টি নিশ্চিত করেন জাতীয় দলের ম্যানেজার আমিরুল ইসলাম বাবু।

এদিকে, তিনটি সেলাই লাগলেও আর কোনো সমস্যা না থাকায় ঋতুপর্ণাকে চিকিৎসার পরই ছেড়ে দেয়া হয়। অ্যাম্বুলেন্সে করেই তিনি বাফুফে ভবনের দিকে রওনা দেন।

নেপাল থেকে ফেরার পর বিমানবন্দরে ফুল দিয়ে ও মিষ্টিমুখ করিয়ে নারী ফুটবলাদের বরণ করে নেন যুব ও ক্রীড়া প্রতিমন্ত্রী জাহিদ আহসান রাসেল এবং বাফুফের কার্যনির্বাহী কমিটির একটি অংশ। ঐতিহাসিক সাফ জয়ের ট্রফি দেশের মানুষকে উৎসর্গ করেছে চ্যাম্পিয়ন বাংলাদেশ নারী ফুটবল দল। অধিনায়ক সাবিনা খাতুন বলেন, এই শিরোপা দেশবাসীর।

বিমানবন্দর থেকে কাকলী, জাহাঙ্গীর গেট, পিএম অফিস, তেজগাঁও, মৌচাক ও কাকরাইল হয়ে বাফুফেতে পৌঁছায় নারী ফুটবল দল। তাদের ঘিরে রাস্তায় তিল ধারণের জায়গাটুকুও নেই যেন! দেশের জনপ্রিয় অভিনেত্রী আজমেরী হক বাঁধন থেকে শুরু করে শিক্ষাবিদ মুহাম্মদ জাফর ইকবালসহ অনেকে এসেছিলেন সাবিনাদের অভিবাদন জানাতে। এ ছাড়া বিমানবন্দরে এসে নারী ফুটবলারদের শুভেচ্ছা জানিয়েছেন দেশসেরা পেসার তাসকিন আহমেদ।

এসএইচ-১৪/২১/২২ (স্পোর্টস ডেস্ক)