সাক্ষাৎকার দিয়ে বিপাকে রোনালদো, গুনতে হবে বড় জরিমানা!

বিশ্বকাপ শুরুর দিন কয়েক আগে বিস্ফোরক এক সাক্ষাৎকার দিয়ে ফুটবল দুনিয়ায় হইচই ফেলে দিয়েছেন ক্রিস্টিয়ানো রোনালদো। ম্যানচেস্টার ইউনাইটেডে ‘প্রতারিত’ হয়েছেন এবং তাকে ক্লাব থেকে জোরপূর্বক তাড়িয়ে দিতে চেয়েছিল- জনপ্রিয় উপস্থাপক পিয়ার্স মরগানকে দেয়া আলোচিত সেই সাক্ষাৎকারে এমন মন্তব্যই করলেন পর্তুগিজ এ তারকা। যা নিয়ে ইউনাইটেড সতীর্থ থেকে শুরু করে ক্ষোভে ফুঁসছেন সমর্থকরাও।

ক্লাব ও কোচ নিয়ে রোনালদোর এমন বিস্ফোরক মন্তব্য নিয়ে আলোচনা-সমালোচনার মধ্যেই নতুন এক খবর সামনে এনেছে ব্রিটিশ সংবাদমাধ্যম মেট্রো। পিয়ার্স মরগানকে দেয়া বিতর্কিত সাক্ষাৎকারটির জন্য এক মিলিয়ন ডলার জরিমানা গুনতে হতে পারে সিআর সেভেনকে।

এর আগে গেল অক্টোবরে সাবস্টিউট হিসেবে খেলতে অস্বীকৃতি জানানো এবং খেলা শেষ হওয়ার আগেই মাঠ ত্যাগ করার কারণে দুই সপ্তাহের বেতন কাটা হয়েছিল রোনালদোর। এবারও সে পথে হাঁটছে ইউনাইটেড। এক মিলিয়ন ডলার গুনতে হবে তাকে।

যদিও বিতর্কিত ইন্টারভিউ নিয়ে কোনো মন্তব্য করেনি ইউনাইটেড কর্তৃপক্ষ।

বাংলাদেশ সময় সোমবার  ভোরে মরগানকে দেয়া সাক্ষাৎকারে রোনালদো বলেন, ‘ম্যানচেস্টার ইউনাইটেড আমাকে জোরপূর্বক তাড়িয়ে দিতে চেয়েছিল। শুধু ম্যানেজারই নয়, ক্লাবের দায়িত্বে থাকা অন্যরাও একই চেষ্টা করেছে। আমি প্রতারণার শিকার হয়েছি।’

য়্যুভেন্তাস থেকে প্রিমিয়ার লিগে পাড়ি দিয়ে গত মৌসুমে ম্যানইউর হয়ে ৩০ ম্যাচে ১৮ গোল করেন রোনালদো। তাতে ২০২০-২১ মৌসুমে প্রিমিয়ার লিগে সেরা গোলদাতার তালিকায় তৃতীয় হন তিনি। এরপরও ক্লাবের অনেকেই নাকি চেয়েছিলেন তিনি যেন ওল্ড ট্রাফোর্ড ছেড়ে চলে যান।

রোনালদো বলেন, ‘কিছু মানুষ আমাকে ম্যানচেস্টার ইউনাইটেডে চায় না, এমনটাই আমার মনে হয়। শুধু এ বছরেই না, গত মৌসুমেও তারা আমাকে চাননি।’

চলতি মৌসুমে ১৬ ম্যাচের মধ্যে তিনি স্কোয়াডে জায়গা পেয়েছেন ১২ ম্যাচে। এর মধ্যে দুই ম্যাচে তাকে মাঠেই নামানো হয়নি। আর পুরো ৯০ মিনিট খেলেছেন মাত্র তিন ম্যাচে। ৬ ম্যাচেই ছিলেন না শুরুর একাদশে। গত মাসে টটেনহ্যাম হটস্পারের বিপক্ষে না নামানোয় রাগ দেখিয়ে রোনালদো মাঠ ছেড়ে চলে যান। তার এমন আচরণে ক্ষুব্ধ হয়ে পরের ম্যাচে তাকে বরখাস্ত করে ক্লাব।

এদিকে, কোচ ও ক্লাব নিয়ে রোনালদোর অপ্রত্যাশিত এই সাক্ষাৎকারে ক্ষুব্ধ প্রতিক্রিয়া জানিয়েছেন ইউনাইটেড সতীর্থরা। ব্রিটিশ সংবাদমাধ্যম ডেইলি মেইলের এক প্রতিবেদনে বলা হচ্ছে, রোনালদো যেভাবে ক্লাব এবং কোচকে নিয়ে খোলামেলা অসম্মান করেছেন, এটা ভালোভাবে নেননি তার ক্লাব সতীর্থরা।

এছাড়া স্কাই স্পোর্টসের এক প্রতিবেদনেও বলা হয়েছেন, পর্তুগিজ তারকার অপ্রত্যাশিত এমন সাক্ষাৎকারে হতাশ খোদ টেন হ্যাগ এবং টিম ম্যানেজমেন্ট। তারা বুঝতে পারছেন না কেন এভাবে বলেছেন রোনালদো। তাদের আরও দাবি, ক্লাবে যথেষ্ট সম্মান পাচ্ছেন পর্তুগিজ এ ফুটবলার।

এসএইচ-০৯/১৪/২২ (স্পোর্টস ডেস্ক)