বিতর্কে রোনালদো-ব্রুনো, ভিডিও ভাইরাল

সাক্ষাৎকার বিতর্কের মধ্যেই নতুন করে ফের আলোচনায় ক্রিস্টিয়ানো রোনালদো। এবারের বিতর্কে তার সঙ্গী ম্যানচেস্টার ইউনাইটেড ও পর্তুগাল দলের সতীর্থ ব্রুনো ফার্নান্দেজ। ভাইরাল হয়েছে পর্তুগাল ড্রেসিং রুমে দুজনের হ্যান্ডশেকের ছবি। যেখানে রোনলাদোর প্রতি ব্রুনোর অভিব্যক্তি জন্ম দিয়েছে নানা প্রশ্নের।

কাতার বিশ্বকাপের বাকি আর পাঁচদিন। ক্লাব ফুটবলের বিরতিতে শুরু হয়েছে জাতীয় দলের অনুশীলন পর্ব। সোমবার থেকে শুরু হয়েছে পর্তুগালের বিশ্বকাপ ক্যাম্প। রোববার প্রিমিয়ার লিগে ফুলহ্যামের বিপক্ষে নাটকীয় জয়ের ম্যাচ শেষে সোমবার ক্যাম্পে যোগ দিতে আসেন ইউনাইটেডের মিডফিল্ডার ব্রুনো ফার্নান্দেজ।

পিয়ার্স মরগানকে সাক্ষাৎকার দেওয়ার পর এই প্রথম ক্লাব সতীর্থ ব্রুনোর সঙ্গে দেখা রোনালদোর। আগে থেকেই আলোচনায় ছিল ক্লাবের দুই সতীর্থের বিশ্বকাপের ক্যাম্পে দেখা হওয়ার পর কেমন হতে পারে প্রতিক্রিয়া?

ভাইরাল হওয়া ফুটেজে উঠে এসেছে তাদের প্রথম সাক্ষাৎ। সেখানে ক্যাম্পে যোগ দিতে আসা ব্রুনোকে অভ্যর্থনা জানাতে দেখা যায় পর্তুগাল সতীর্থদের। পর্তুগাল অধিনায়ক রোনালদো সে সময় ব্যস্ত থাকায় তার গা ছুঁয়ে নিজের উপস্থিতি জানান দেন ব্রুনো। রোনালদোও স্বাভাবিকভাবেই বাড়িয়ে দেন হাত, কিন্তু অবচেতনে তা প্রথমে এড়িয়ে যান ব্রুনো। এরপর অবশ্য দুজনে হ্যান্ডশেক করেন।

হ্যান্ডশেক করার মুহূর্তে রোনালদো কিছু বলেন ব্রুনোকে, যাতে তার অভিব্যক্তি চোখের পলকেই বদলে যায়। এরপর উল্টো ঘুরে রাফায়েল লিয়াওয়ের কাছে যেতে যেতে কিছু বলেন ব্রুনো।

দুজনের এই সাক্ষাৎ নিয়ে ক্রমেই বাড়ছে রহস্য। রোনালদোর বিস্ফোরক সাক্ষাৎকার নিয়ে কী জাতীয় দলের দুসতীর্থের সম্পর্কেরও অবনতি ঘটল?

ক্রীড়া বিষয়ক ওয়েবসাইট দ্য অ্যাথলেটিক ব্রুনো ফার্নান্দেজের ঘনিষ্ট সূত্রের বরাত দিয়ে জানিয়েছে, ফুটেজের ঘটনাটির সঙ্গে রোনালদোর সাক্ষাৎকারের কোনো যোগসূত্রই নেই। সম্পূর্ণ ভিন্ন প্রেক্ষাপটে ঘটেছে ঘটনাটি। মূলত ইংল্যান্ড থেকে দেরিতে ক্যাম্পে যোগ দেওয়ার বিষয়ে রোনালদো ও ব্রুনোর মধ্যকার ব্যঙ্গাত্মক কথা ছিল ফুটেজটির প্রেক্ষাপট।

পর্তুগাল জাতীয় দলে রোনালদো ও ব্রুনোর সতীর্থ মিডফিল্ডার জোয়াও মারিও যোগ করেন, ‘আমি সে সময়ে লকার রুমে ছিলাম, আমি ছবিগুলো দেখছিলাম, এটা তাদের মধ্যে একটি কৌতুক ছিল। ব্রুনো ছিলেন সবার শেষে পৌঁছানোদের একজন এবং ক্রিস্টিয়ানো (রোনালদো) তাকে জিজ্ঞাস করেন, সে কি এখানে নৌকায় চড়ে এসেছে (হাসি)। এটা তাদের মধ্যে একটা কৌতুক ছিল, তারা একসঙ্গে খেলে।’

‘ঘটনা এতোটুকুই। সবাই যে নাটকের কথা ভাবছে তা নয়…’

এসএইচ-০৩/১৫/২২ (স্পোর্টস ডেস্ক)