প্র্যাক্টিসে বড় চোট মেসির? তারপর…

কাতার বিশ্বকাপ শুরু হতে মাত্র পাঁচ দিন বাকি। তবুও বিভিন্ন ফুটবলারের চোটের খবর চিন্তায় রেখেছে সমর্থকদের। আসলে এবারের বিশ্বকাপটা একেবারেই আলাদা। প্রথা ভেঙে কাতারে বিশ্বকাপ হচ্ছে। মরশুমের মাঝখানে এভাবে বিশ্বকাপ হওয়া নিয়ে বিভিন্ন হলে প্রশ্ন উঠেছে।  এর মধ্যেই আর্জেন্টিনার অনুশীলনে  লিওনেল মেসির চোট পাওয়ার ভিডিও দেখে চিন্তায় সমর্থকরা। পরে যদিও বোঝা যায় মজা করছিলেন মেসি।

দূর থেকে দেখলে এমনটাই মনে হবে। সোমবার অনুশীলনের সময়  হঠাৎই ডান পায়ের পেছনদিকে ধরে চোটের ভান করতে থাকেন মেসি। যা দেখে প্রায় আঁতকে উঠেছিলেন তাঁর সতীর্থরা।  তবে কিছুক্ষণের মধ্যেই মেসির চোখ মুখ দেখে সত্যিটা ধরে ফেলেন তাঁরা। তারপরে রীতিমতো হাসাহাসি করতে থাকেন মেসির সতীর্থরা।

তবে মেসিকে এভাবে দেখে আতঙ্কে ভুগছিলে আর্জেন্টিনার সমর্থকেরা। সোশ্যাল মিডিয়া তাদের একজন বলেন, ‘আমার হার্ট অ্যাটাক হয়ে যাচ্ছিল, এভাবে কেউ মজা করে?’ আরও একজন ভক্ত টুইট করে লেখেন, ‘এ ভাবে আমাদের সঙ্গে রসিকতা করো না লিও ।”  ক্ষোভ প্রকাশ করেছেন আরোও এক ফ্যান। তিনি লিখেছেন, ‘এরা আমাদের হৃদয় নিয়ে রসিকতা করছে।’

আর্জেন্টিনা এখন দুবাইতে রয়েছে। আবুধাবিতে বিশ্বকাপের আগে সংযুক্ত আরব আমিষশাহীর বিরুদ্ধে প্রস্তুতি ম্যাচ খেলবে এই দল।  বুধবার বাংলাদেশ সময় রাত সাড়ে ৯টায় আবুধাবীর মহম্মদ বিন জাহিদ স্টেডিয়ামে এই প্রস্তুতি ম্যাচ খেলে কাতারে যাবেন দু’বারের বিশ্বচ্যাম্পিয়নরা।  তারপর থেকেই শুরু হবে বিশ্বকাপ। মঙ্গলবার বিশ্বকাপের প্রথম ম্যাচে সৌদি আরবের বিরুদ্ধে খেলবেন মেসিরা। গ্রুপ সি তে আর্জেন্টিনার সঙ্গে রয়েছে মেক্সিকো, সৌদি আরব ও পোল্যান্ড।

আসলে এটাই লিওনেল মেসির শেষ বিশ্বকাপ। তাই এই চ্যাম্পিয়ন হওয়ার বাড়তি তাগিদ দেখা যাচ্ছে আর্জেন্টিনার ফুটবলারদের মধ্যে।  ১৯৮৬ সালের পর আর বিশ্বকাপ জিততে পারেনি আর্জেন্টিনা। ২০১৪ সালে ফাইনালে উঠলেও জার্মানির কাছে হেরে রানার্স হয়েই সন্তুষ্ট থাকতে হয় লিওনেল মেসিদের।  তবে এবার চ্যাম্পিয়ন হওয়া ছাড়া অন্য কিছুই ভাবছেন না দি মারিয়ারা।

এসএইচ-১৩/১৫/২২ (স্পোর্টস ডেস্ক)