‘নেইমার মোটেও ভালো খেলোয়াড় নন’

ঘানার তরুণ খেলোয়াড় মোহাম্মদ কুদুসকে তুলনা করা হয় বর্তমান দলের সেরা খেলোয়াড়দের সঙ্গে। আর সেই কুদুসও নিজেকে নেইমার, এমবাপ্পের চেয়ে কম মনে করেন না। এক সাক্ষাৎকারে তো ঘানার এই ফুটবলার বলেই দিয়েছেন, নেইমার মোটেও তার চেয়ে ভালো খেলোয়াড় নন।

এবারের কাতার বিশ্বকাপে ‘এইচ’ গ্রুপে পড়েছে ঘানা। তাদের গ্রুপে রয়েছে দক্ষিণ কোরিয়া, উরুগুয়ে ও পর্তুগাল। শেষ ১৬ তে যেতে নিজেদের সেরাটাই দিতে হবে। তবে মাঠে নামার আগে এক সাক্ষাৎকারে কুদুস নেইমারকেই চ্যালেঞ্জ ছুড়ে দিয়েছেন।

দুই মাস আগেই নেইমারের ব্রাজিলের মুখোমুখি হয়েছিল মোহামেদ কুদুসের দল। তার দল হেরেছে ৩-০ গোলে। তবে ব্রাজিলের মুখোমুখি আবারও হতে চান কুদুস। জানালেন, নেইমারও উপভোগই করবেন বিষয়টা।

সম্প্রতি গার্ডিয়ানকে দেয়া এক সাক্ষাৎকারে কুদুস বলেন, ‘আমরা যদি আবারও মুখোমুখি হই দ্বিতীয় দফা? আমি নিশ্চিত সেও (নেইমার) এটা উপভোগ করবে।’ এরপরই কুদুস নিজেকে এক অন্য পর্যায়ে নিয়ে গেলেন। বললেন, নেইমারের চেয়ে কোনো জায়গায় কম নন তিনি। কুদুস বলেন, ‘সে মোটেও আমার চেয়ে ভালো খেলোয়াড় নয়। তার প্রোফাইলটা কেবল উঁচু, এটুকুই!’

নেইমারের মনেও শিগগিরই উঠে আসবেন তিনি, জানালেন কুদুস। তিনি বলেন, ‘সে তার দেশকে রক্ষার কাজে নেমেছিল, আমি আমার দেশকে। আমি তাকে সহজে ছেড়ে দিচ্ছিলাম না। যা তাকে আরও ভালো হতে সাহায্য করেছে। যদিও আজ সে অনেক কিছু অর্জন করে ফেলেছে, আমি শিগগিরই সে অবস্থানে চলে যেতে পারব।’

এসএইচ-২২/২৪/২২ (স্পোর্টস ডেস্ক)