শেষ সময়ের জোড়া গোলে ওয়েলসকে হারিয়ে ইরানের চমক

দ্বিতীয়ার্ধের অতিরিক্ত সময়ে ওয়েলসের জালে পর পর দুই গোল করে ম্যাচ জিতে নিলো ইরান। ম্যাচের ৯৮ মিনিটে চেশমি ও ১০১ মিনিটে রামিনের গোলে গ্যারেথ বেলের ওয়েলসকে হারিয়ে শেষ ষোলোয় আশা বাঁচিয়ে রাখলো ইরান।

এর আগে, ওয়েলসের বিপক্ষে ভালোই লড়াই চালিয়ে প্রথমার্ধ শেষ করে এশিয়ার পরাশক্তি ইরান। আক্রমণ-পাল্টা আক্রমণে গোলশূন্য অবস্থায় শেষ হয় প্রথমার্ধ।

ম্যাচের ১৫ মিনিটে আলি ঘোলিজাদেহ আশা জাগান ইরানের পক্ষে। বলটিকে ওয়েলসের জালে জড়িয়েও দেন তিনি। কিন্তু সেই অফসাইড নামক ফাঁদে পড়ে গোলটি বাতিল হয়ে যায়।

দ্বিতীয়ার্ধের শুরু থেকেই ওয়েলসকে চেপে ধরে ইরান। একের পর এক আক্রমণে ওয়েলসের রক্ষণ দেয়ালে ফাটল ধরাতে থাকে ইরান। তবে গোলরক্ষক হেনেসির দক্ষতায় কাঙ্ক্ষিত গোলের দেখা পায়নি ইরান। ম্যাচের ৮৬ মিনিটের মাথায় ওয়েলসের গোলরক্ষক হেনেসি লাল কার্ড দেখলে ১০ জনের দলে পরিণত হয় ওয়েলস। আর সেই সুযোগটাকে কাজে লাগাতে একটুও ভুল করেনি ইরান।

ম্যাচের নির্ধারিত সময়ে গোল না পেলেও অতিরিক্ত মুহূর্তে ৯৮ ও ১০১ মিনিটে পর পর দুই গোল করে নিশ্চিত ড্র হওয়া থেকে ম্যাচের পূর্ণ ৩ পয়েন্ট নিজেদের থলিতে ভরে ইরান।

এদিন ওয়েলসের হয়ে রেকর্ড সংখ্যক ম্যাচ খেলতে মাঠে নামেন গ্যারেথ বেল। যদিও বিশ্বমঞ্চের গুরুত্বপূর্ণ ম্যাচে নিজের নামের প্রতি সুবিচার করতে পারেননি এই তারকা।

এর আগে, ইংল্যান্ডের কাছে ৬-২ গোলে বিধ্বস্ত হওয়ার পর ওয়েলসের বিপক্ষে এই দারুণ জয়ে কিছুটা হলেও ক্ষত শুকালো এশিয়ান পরাশক্তি ইরান।

এসএইচ-০৪/২৫/২২ (স্পোর্টস ডেস্ক)