ম্যাচ চলাকালে কী খেলেন রোনালদো?

কাতার বিশ্বকাপে নিজেদের প্রথম ম্যাচে ঘানার মুখোমুখি হয় বিশ্বের অন্যতম সেরা ফুটবলার ক্রিশ্চিয়ানো রোনালদোর দল পর্তুগাল। বৃহস্পতিবারের এই ম্যাচে হাড্ডাহাড্ডি লড়াই হয় পর্তুগাল এবং ঘানার মধ্যে। শেষ পর্যন্ত ৩-২ গোলের ব্যবধানে ম্যাচটি জিতে নেয় পর্তুগাল। দেশের হয়ে গোলও করেন রোনালদো।

তবে ম্যাচের পর থেকেই রোনালদোর গোল নিয়ে নয়, বরং অন্য এক কীর্তি নিয়ে আলোচনা চলছে নেটিদুনিয়ায়। ম্যাচ চলাকালে নিজের আন্ডারপ্যান্টের ভেতর হাত ঢুকিয়ে কিছু একটা বের করে খেতে দেখা গেছে রোনালদোকে। তা নিয়ে নেটিজেনদের মধ্যে কৌতূহলের শেষ নেই। ভাইরাল হয়েছে সেই ঘটনার ভিডিও।

ম্যাচের ৩৬তম মিনিটে দেখা যায়, নিজের প্যান্টের ভেতর থেকে কিছু একটা বের করেন পর্তুগালের অধিনায়ক। পর্তুগিজ গণমাধ্যমের খবর, প্যান্টের ভেতর থেকে এনার্জি সাপ্লিমেন্ট বের করে খাচ্ছিলেন রোনালদো। তবে এ নিয়ে একাধিক মিম তৈরি হয়েছে সোশ্যাল মিডিয়ায়।

এদিকে বিতর্ক, মিমের মাঝেও ঘানা ম্যাচে অনবদ্য রেকর্ড করেন রোনালদো। প্রথম ফুটবলার হিসেবে পাঁচটি পৃথক বিশ্বকাপে গোল করার নজির গড়েন সিআর৭। দোহার স্টেডিয়ামে ম্যাচের ৬৫তম মিনিটে রোনালদোর গোলে এগিয়ে যায় পর্তুগাল। শেষ পর্যন্ত কোনও মতে ৩-২ গোলে ম্যাচ জিতে সম্মান বাঁচায় পর্তুগিজরা।

এদিকে ২০২২ সালের আগে ২০০৬, ২০১০, ২০১৪, ২০১৮ সালের বিশ্বকাপেও গোল করেছিলেন রোনালদো। এর আগে পরপর চার বিশ্বকাপে গোল করার নজির ছিল পেলে, উয়ে সিলার এবং মিরোস্লাভ ক্লোজের। তবে এই বিশ্বকাপে তাদেরকেও ছাপিয়ে গেলেন রোনালদো।

এসএইচ-০৭/২৬/২২ (স্পোর্টস ডেস্ক)