নেইমারের পা ভাঙায় উল্লাস করছেন ব্রাজিলিয়ানরা!

আরও একবার নেইমারকে ঘিরে আবর্তিত হচ্ছিল ব্রাজিলের ‘হেক্সা মিশন’। কিন্তু ব্রাজিলিয়ান এই সুপারস্টার চোটে পড়ে গেলেন বিশ্বকাপের প্রথম ম্যাচেই। মারাত্মক চোটের পর ব্রাজিলিয়ানদের সহানুভূতি কতটা পাচ্ছেন নেইমার? রাফিনহার কথা শুনলে হতাশই হবেন নেইমারের ভক্তরা। সহানুভূতি প্রকাশ তো দূরের কথা, ব্রাজিলিয়ানরা নাকি নেইমারের পা ভাঙার জন্য উল্লাস করছেন! এ জন্য সমালোচকদের তীব্র কটাক্ষও করেছেন ২৫ বছর বয়সি এই উইঙ্গার।

প্রত্যাশিত জয় দিয়েই কাতার বিশ্বকাপ মিশন শুরু করেছে সেলেসাওরা। সার্বিয়ার বিপক্ষে ওই ম্যাচের শেষদিকে অ্যাঙ্কেলের চোট নিয়ে মাঠ ছাড়েন নেইমার। এতে বিশ্বকাপে নিজেদের পরবর্তী ম্যাচে সুইজারল্যান্ডের বিপক্ষে নেইমারকে পাচ্ছে না ব্রাজিল।

টিম চিকিৎসক রদ্রিগো লেসমারের বরাত দিয়ে জানানো হয়েছে, অ্যাঙ্কেলের ইনজুরির কারণে পরবর্তী ম্যাচ খেলতে পারবেন না সেলেসাওদের পোস্টার বয়। এছাড়া ক্যামেরুন ম্যাচেও তাকে পাওয়ার সম্ভাবনা বেশ কম। শঙ্কা আছে টুর্নামেন্ট থেকে ছিটকে পড়ারও।

নেইমারকে নিয়ে বিশ্বজুড়েই ব্যঙ্গ করা হয়। অল্প ছোঁয়াতেই নাকি পড়ে যান পিএসজি ফরোয়ার্ড। এমনকি তার চোটপ্রবণতা নিয়ে ব্যঙ্গ করা হয় খোদ ব্রাজিলেই। এবার প্রথম ম্যাচে পা ভাঙায় অনেকেই তাকে নিয়ে ব্যঙ্গ করছেন। সামাজিক যোগাযোগমাধ্যমে ব্রাজিলিয়ান অনেক সমর্থক লিখেছেন, নেইমারের খেলার যে ধরন, তাতে তার পা ভেঙে যাওয়াই উচিত।

ইনজুরিতে নেইমারের বিশ্বকাপ থেকে ছিটকে যাওয়ার শঙ্কায় স্বাভাবিকভাবেই মন খারাপ সতীর্থদের। তার ওপর তারকা ফুটবলারকে নিয়ে ব্রাজিলিয়ানদের এমন কটাক্ষ কাটা ঘায়ে নুনের ছিটা দেয়ার মতো।

বিষয়টি তাই কিছুতেই মেনে নিতে পারছেন না নেইমারের সতীর্থ রাফিনহা। সমালোচকদের উদ্দেশে রীতিমতো ক্ষোভ ঝাড়লেন তিনি। ইনস্টাগ্রামের স্টোরিতে রাফিনহা লিখেছেন, ‘আর্জেন্টাইন সমর্থকরা লিওনেল মেসিকে ঈশ্বর মনে করেন। পর্তুগালের সমর্থকরা ক্রিস্টিয়ানো রোনালদোকে রাজা হিসেবে মান্য করেন। আর ব্রাজিলিয়ান সমর্থকরা চায়, নেইমারের পা ভেঙে যাক।’

রাফিনহা আরও লেখেন, ‘বিষয়টা দুঃখজনক! আসলে ব্রাজিলে নেইমারের জন্মগ্রহণ করাটাই বড় ভুল। এই দেশ তার মতো প্রতিভাকে পাওয়ার যোগ্য নয়।’

এসএইচ-১৪/২৬/২২ (স্পোর্টস ডেস্ক)