‘নতুনদের সুযোগ দিতে মাহমুদউল্লাহ রিয়াদকে বিশ্রাম’

ঘরের মাঠে অনুষ্ঠিত সবশেষ ওয়ানডে সিরিজে ইংল্যান্ডের বিপক্ষেও দলে ছিলেন মাহমুদউল্লাহ রিয়াদ। কিন্তু এই সিরিজে খুব একটা প্রভাব ফেলতে পারেননি এই মিডল অর্ডার ব্যাটার। আর তাই আসন্ন আয়ারল্যান্ড সিরিজে ওয়ানডে স্কোয়াডে জায়গা হয়নি মিস্টার ফিনিশারের। ফর্মে না থাকার কারণে দল থেকে বাদ পড়েছেন এই ক্রিকেটার। তার পরিবর্তে স্কোয়াডে সুযোগ পেয়েছেন তরুণ জাকির হাসান।

তবে বিসিবি বলছে, ভিন্ন কথা। বিসিবির ভাষ্য, নতুনদের খুঁটিনাটি খতিয়ে দেখতেই তাকে (রিয়াদ) এই সিরিজে বিশ্রামে রাখা হয়েছে।

এদিকে বিসিবি নির্বাচক হাবিবুল বাশার সুমনের দাবি, রিয়াদকে বাদ দেওয়া হয়নি। আয়ারল্যান্ড সিরিজে তাকে বিশ্রাম দেওয়া হয়েছে।

গণমাধ্যমে জাতীয় দলের সাবেক এই অধিনায়ক বলেন, তাকে (মাহমুদউল্লাহ) আমরা বিশ্রাম দিয়েছি। আমাদের চিন্তা ছিল, নতুন কাউকে দেখা। আইরিশদের সঙ্গের সিরিজে সেই সুযোগ করে দিতে চেয়েছি। টিম ম্যানেজমেন্টেরও সেরকমই পরিকল্পনা।

অন্যদিকে ইংলিশদের বিপক্ষে ব্যাট হাতে খুব একটা উজ্জ্বল ছিলেন না রিয়াদ। আর আইরিশদের বিপক্ষে তাকে দলে না রাখা নিয়ে সামাজিক যোগাযোগমাধ্যমে বেশ আলোচনা-সমালোচনা হচ্ছে।

তবে রিয়াদের অনুপস্থিতিতে নিজেকে প্রমাণ করার সুযোগ পেয়েছেন জাকির হাসান। মাস কয়েক আগেই টেস্ট অভিষেক হওয়া এই ক্রিকেটার প্রথমবারের মতো ওয়ানডে স্কোয়াডে জায়গা পেলেন। যদিও টি-টোয়েন্টি দিয়ে রঙিন পোশাকে এর আগেই তার অভিষেক হয়েছিল।

ইংল্যান্ড সিরিজের দল থেকে মাহমুদউল্লাহ ছাড়াও বাদ পড়েছেন বাঁ-হাতি স্পিনার তাইজুল ইসলাম। দীর্ঘদিন পর ওয়ানডে দলে ফিরলেও নিজের জায়গা ধরে রাখতে পারলেন না টেস্টের নিয়মিত এই স্পিনার। এ ছাড়া দলে ফিরেছেন ইয়াসির আলি রাব্বি ও শরিফুল ইসলাম।

সিলেট আন্তর্জাতিক ক্রিকেট স্টেডিয়ামে আগামী ১৮ মার্চ শুরু হবে তিন ম্যাচের ওয়ানডে সিরিজ। একই ভেন্যুতে সিরিজের পরের দুই ম্যাচ যথাক্রমে আগামী ২০ ও ২৩ মার্চ। প্রথম দুই ওয়ানডে শুরু হবে দুপুর দুইটায় আর শেষটি দুপুর আড়াইটায়।

এসএ-১৫/১৩/২৩ (স্পোর্টস ডেস্ক)