সাকিব-লিটনের আইপিএলে খেলা নিয়ে যা বললেন মাশরাফি

সাকিব আল হাসান ও লিটন দাসের আইপিএল খেলতে যাওয়ার পক্ষে মত দিয়েছেন বাংলাদেশ দলের সাবেক অধিনায়ক মাশরাফি বিন মুর্তজা।

সোমবার ঢাকা প্রিমিয়ার লিগের খেলা শেষে এ বিষয়ে সাংবাদিকদের তিনি বলেন, বাংলাদেশের কী খেলা আছে এর মধ্যে? টেস্ট খেলা থাকলেও সেটা যদি ম্যানেজেবল হয় কাউকে দিয়ে তাহলে গেলে তো সমস্যা নেই। পৃথিবীর অন্যান্য কোনো দেশ তো কোনো ক্রিকেটারকে আটকাচ্ছে না। আমরা শুধু শুধু ইমোশনাল হয়ে তো লাভ নেই।

আয়ারল্যান্ডের বিপক্ষে তাদের ছাড়াই টাইগারদের খেলার সামর্থ্য রয়েছে বলে মনে করেন মাশরাফি, ‘এদিকে তো আমরা অনেক প্লেয়ারকে চেঞ্জ করে খেলাচ্ছি। খেলাচ্ছি না তা তো না। ওদের যখন ভালো জায়গায় সুযোগ হয়, তখন বারবার আটকানো তো ঠিক না। খোলামেলা আলাপ করা উচিত ওদের সঙ্গে। ওরা যদি মন থেকে যেতে চায় তাহলে… হোয়াই নট? আয়ারল্যান্ডের সঙ্গে যেহেতু টেস্ট ম্যাচ আমার মনে হয়, আমাদের এটা ম্যানেজ করার এবিলিটি আছে। বিশেষ করে টেস্ট ম্যাচে।’

তবে চূড়ান্ত সিদ্ধান্তটা সাকিব ও লিটনের সঙ্গে আলোচনা করেই বিসিবির নেওয়া উচিৎ বলে মনে করেন মাশরাফি। বলেন, যেতে চায় কি চায় না সেটা আলোচনা করার পর বলা যাবে। সাকিব-লিটন ওরা ওদের কথা বলবে, তারপর বোর্ড বোর্ডের কথা বলবে। এভাবে একটা আলোচনা হবে। আমরা মিডিয়ায় এতো কথা বলে লাভ নেই। একটা সমাধান তো হবে নিশ্চয়ই।

আগামী ৩১ মার্চ থেকে শুরু হতে যাচ্ছে এবারের আইপিএল। সেই দিনই আয়ারল্যান্ডের বিপক্ষে তৃতীয় ও শেষ টি-টোয়েন্টি ম্যাচ খেলবে বাংলাদেশ। সাকিব ও লিটনের চান সে ম্যাচ খেলেই আইপিএলে যোগ দিতে। তবে ৪ এপ্রিল থেকে দুই দলের মধ্যে একটি টেস্ট ম্যাচও রয়েছে।

একই সময়ে আয়ারল্যান্ডের বিপক্ষে টেস্ট ম্যাচ থাকলেও এ ফ্র্যাঞ্চাইজি লিগ খেলতে অনাপত্তি পত্রের জন্য আবেদন করেছেন এ দুই ক্রিকেটার। তবে তাদের এখনই ছাড়তে চায় না বাংলাদেশ ক্রিকেট বোর্ড (বিসিবি)।

এসএ-৭/২৭/২৩ (স্পোর্টস ডেস্ক)