পাওয়ার প্লেতে বাংলাদেশের রেকর্ড

মার্ক অ্যাডায়ারের স্লোয়ারে টাইমিং ঠিকঠাক করতে পারেননি লিটন দাস। ক্যাচ উঠে যায় শর্ট কভারে। কিন্তু সময়মতো লাফ দিতে না পারায় তা নিতে পারেননি হ্যারি টেক্টর। উল্টো ১ রান পেয়ে যান লিটন।

পরের চার বলে অ্যাডায়ারের ওপর দিয়ে ঝড় চালান রনি তালুকদার। টানা চার বলে ছক্কা ও তিন চার মারেন ডানহাতি ওপেনার। রনির ঝড়ে ৬ ওভার শেষে বাংলাদেশের সংগ্রহ দাঁড়ায় ৮১ রান।

নিজেদের টি-টোয়েন্টি ইতিহাসে পাওয়ার প্লেতে বাংলাদেশের সর্বোচ্চ রান এটি। আগের সর্বোচ্চ ছিল ৭৬, যা করা হয়েছিল নিউ জিল্যান্ডের বিপক্ষে ২০১৩ সালে।

এদিকে বৃষ্টির কারণে বন্ধ রয়েছে বাংলাদেশ-আয়ারল্যান্ড সিরিজের প্রথম টি-টোয়েন্টি ম্যাচ। বৃষ্টির আগ পর্যন্ত ৫ উইকেটে ২০৭ রান তুলেছে বাংলাদেশ, খরচ হয়ে ১৯ দশকি ৪ ওভার।

এর আগে সোমবার আয়ারল্যান্ডের বিপক্ষে প্রথম টি-টোয়েন্টিতে টস হেরে ব্যাটিংয়ের আমন্ত্রণ পায় বাংলাদেশ দল। শুরুতেই উড়ন্ত সূচনা করেন লিটন ও রনি।

প্রথম টি-টোয়েন্টিতে একাদশ সাজানো হয়েছে তিন পেসার ও তিন স্পিনার নিয়ে। অর্থাৎ বোলিং কম্বিনেশন ধরে রেখেছে বাংলাদেশ।

মোস্তাফিজ, হাসান মাহমুদ ও তাসকিন বোলিংয়ে দাপট দেখাবেন। আর স্পিনে সাকিব, মিরাজ ও নাসুম ত্রয়ী হাত ঘোরাবেন।

ইংল্যান্ডের বিপক্ষে সিরিজের শেষ ম্যাচের একাদশ থেকে আছে একটিই পরিবর্তন—তানভীর ইসলামের জায়গায় এসেছেন আরেক বাঁহাতি স্পিনার নাসুম আহমেদ। তানভীর অবশ্য এ সিরিজের দলেই নেই।

দুই নতুন মুখ রিশাদ হোসেন ও জাকের আলীর সঙ্গে একাদশের বাইরে আছেন শরীফুল ইসলাম।

বাংলাদেশ একাদশ

সাকিব আল হাসান (অধিনায়ক), নাজমুল হোসেন, রনি তালুকদার, লিটন দাস, তাওহিদ হৃদয়, শামীম হোসেন, মেহেদী হাসান মিরাজ, তাসকিন আহমেদ, নাসুম আহমেদ, মোস্তাফিজুর রহমান ও হাসান মাহমুদ।

আয়ারল্যান্ড একাদশ

পল স্টার্লিং (অধিনায়ক), রস অ্যাডয়ার, লরকান টাকার, হ্যারি টেক্টর, কার্টিস ক্যাম্ফার, জর্জ ডকরেল, গ্যারেথ ডেলানি, মার্ক অ্যাডায়ার, ক্রেইগ ইয়াং, গ্রাহাম হিউম ও বেন হোয়াইট।

এসএ-৮/২৭/২৩ (স্পোর্টস ডেস্ক)