মাহমুদউল্লাহ বিশ্বকাপের আগে সুযোগ পাবে: হাথুরুসিংহে

চন্ডিকা হাথুরুসিংহে ফেরার পর ইংল্যান্ডের বিপক্ষে ওয়ানডে সিরিজের দলে ছিলেন মাহমুদউল্লাহ রিয়াদ। কিন্তু ঘরের মাটিতে আয়ারল্যান্ড সিরিজের দলে ছিলেন না তিনি। এরপর আসন্ন ইংল্যান্ডের মাটিতে আয়ারল্যান্ডের বিপক্ষে ফিরতি সিরিজের ঘোষিত দলেও নেই রিয়াদ।

এ অবস্থায় আসন্ন ওয়ানডে বিশ্বকাপে বাংলাদেশ দলে রিয়াদ থাকবেন কি না, এ নিয়ে নানান জল্পনা কল্পনা তৈরি হয়েছে। কয়েকদিন আগেই বিসিবি পরিচালক খালেদ মাহমুদ সুজন জানিয়েছেন, রিয়াদকে বিশ্বকাপ দলে দেখেন না তিনি। তবে টাইগার হেড কোচ হাথুরুসিংহে বললেন, বিশ্বকাপের আগে খেলার সুযোগ পাবে রিয়াদ।

আগামী মাসে আইরিশদের বিপক্ষে ইংল্যান্ডের চেমসফোর্ডে তিন ম্যাচের ওয়ানডে সিরিজ খেলবে বাংলাদেশ। এই সিরিজের প্রস্তুতির জন্য সিলেটে তিনদিনের ক্যাম্প করেছেন তামিম ইকবালরা। সেখানেই শনিবার শেষদিনের অনুশীলনে বিশ্বকাপে মাহমুদউল্লাহ রিয়াদের থাকা নিয়ে কথা বলেছেন হাথুরু।

তিনি বলেন, ‘আগে যেটা বলেছি, তেমনই আছে। তারা সবাই লিস্টে আছে। সবাই বিশ্বকাপের আগে এসে খেলার সুযোগ পাবে। আমরা এখনও ওই মানসিকতা বদলাইনি।’

আগামী অক্টোবর-নভেম্বর মাসে ভারতের মাটিতে অনুষ্ঠিত হবে ওয়ানডে বিশ্বকাপের আসর। সে হিসাবে বিশ্বকাপের আর ছয় মাসও বাকি নেই। কিন্তু এখনও আনুষ্ঠানিকভাবে কোনো সূচি প্রকাশ করেনি আইসিসি। এমনকি কোন কোন ভেন্যুতে খেলা হবে সেটিও জানানো হয়নি। এতে কি পরিকল্পনায় কোনো সমস্যা হচ্ছে?

এমন প্রশ্নের উত্তরে লঙ্কান এই কোচ বলেছেন, ‘এটা শুধু আমাদের না। বিশ্বকাপের সঙ্গে জড়িত সবাইকে এফেক্ট করছে। আমার মনে হয় ভারত দ্রুতই ঘোষণা করবে। যদি দ্রুত ঘোষণা দেয়, এটা আমাদের পরিষ্কার ধারণার জন্য সাহায্য করবে।’

এসএ-১৩/২৯/০৪ (স্পোর্টস ডেস্ক)