তরুণ ক্রিকেটারকে জুতো দেখাচ্ছেন বিরাট!

আরসিবি বনাম লখনউ ম্যাচের মধ্যেই লখনউয়ের পেসার নবীন উল হকের সঙ্গে ঝামেলায় জড়িয়ে পড়েন বিরাট কোহল)। আম্পায়ারের হস্তক্ষেপের ফলে সাময়িকভাবে তাঁদের অশান্তি থামে। কিন্তু নবীনকে লক্ষ্য করে নিজের জুতো দেখান বিরাট। সেই ভিডিও নেটদুনিয়ায় ছড়িয়ে পড়তেই প্রশ্ন উঠছে বিরাটের আচরণ নিয়ে।

ঘটনার সূত্রপাত লখনউ ইনিংসের ১৭তম ওভারে। ম্যাচের মধ্যেই একাধিকবার উত্তেজিত হয়ে পড়তে দেখা যায় বিরাটকে। ১৭তম ওভারের শুরুতে আম্পায়ার বিরাটের সঙ্গে কথা বলে তাঁকে শান্ত করার চেষ্টা করেন। সেই সময়ে ক্রিজে ছিলেন লখনউ ব্যাটার নবীন ও অমিত মিশ্র। তারপরেই বিরাটের দিকে তেড়ে যান আফগান ক্রিকেটার নবীন। দু’জনের মধ্যে বেশ কথা কাটাকাটিও হয়। কটমট করে বিরাটের দিকে তাকান নবীন। কোনওমতে তাঁদের সরিয়ে দেন আম্পায়ার।

তারপরেই বিতর্কিত অঙ্গভঙ্গি করেন বিরাট। দেখা যায়, নবীনকে লক্ষ্য করে জুতো দেখাচ্ছেন বিরাট। নিজের জুতো দেখিয়ে নবীনের দিকে আঙুল তুলছেন আরসিবি তারকা, সেই মুহূর্তের ভিডিও ভাইরাল হয়েছে নেটদুনিয়ায়। উত্তপ্ত পরিস্থিতির মধ্যেও উঠতি ক্রিকেটারের সঙ্গে এহেন আচরণের কারণে নেটদুনিয়ায় রোষের মুখে পড়েন কিং কোহলি। কোনওমতে দুই ক্রিকেটারকে থামিয়ে খেলা শুরু করান আম্পায়ার।

এই ঝামেলার রেশ থেকে যায় ম্যাচের পরেও। প্রথা মেনে হাত মেলাতে যান দুই তারকা। কিন্তু সেই সময়ে ফের ঝগড়া লেগে যায় তাঁদের মধ্যে। হাত মেলানো থামিয়েই একে অপরের কথার পালটা জবাব দিতে থাকেন বিরাট ও নবীন। সেই সময়ে দুজনকে সরিয়ে নিয়ে যান গ্লেন ম্যাক্সওয়েল।

তারপরেও থামেনি দুই ক্রিকেটারের ঝামেলা। লখনউ অধিনায়ক কে এল রাহুলের সঙ্গে কথা বলছিলেন বিরাট, সেই সময়ে আবারও তাঁকে উদ্দেশ্য করে কিছু কথা বলেন নবীন। তবে এইবার আর বিষয়টিকে আমল না দিয়ে এড়িয়ে যান বিরাট। বারবার ঝামেলায় জড়ানোর জেরে দুই ক্রিকেটারকে জরিমানাও করেছে আইপিএল কর্তৃপক্ষ।

এসএইচ-০৬/০২/২৩ (স্পোর্টস ডেস্ক)