দলের সঙ্গে কবে যোগ দিচ্ছেন সাকিব-মুস্তাফিজ-লিটন

আয়ারল্যান্ডের বিপক্ষে তিন ম্যাচের ওয়ানডে সিরিজ খেলতে বাংলাদেশের প্রথম বহর রোববার দেশ ছেড়েছে। তবে তাদের সঙ্গে ছিলেন না সাকিব, মুস্তাফিজ ও লিটন। আইপিএল খেলার কারণে মুস্তাফিজ এখন রয়েছেন ভারতে। তবে ব্যক্তিগত কারণে বাংলাদেশের ফিরে এলেও মঙ্গলবার রাতে ইংল্যান্ডের উদ্দেশে একাই রওনা দেবেন লিটন দাস।

আইপিএলে দিল্লির হয়ে খেলছেন মুস্তাফিজ। তবে বিসিবির একটি সূত্র জানিয়েছে, মঙ্গলবার কিংবা বুধবার দেশে ফিরবেন ফিজ। এরপরের দিন বিসিবি পরিচালক ও ক্রিকেট অপারেশনের প্রধান জালাল ইউনুস আর প্রধান নির্বাচক মিনহাজুল আবেদিন নান্নুর সঙ্গে দেশ ছাড়বেন মুস্তাফিজ।

তবে মঙ্গলবার রাতে একাই দেশ ছাড়বেন লিটন দাস, এমনটাই জানিয়েছে বিসিবির সূত্র। আগামীকাল দলের সঙ্গে যোগ দেবেন লিটন।

এদিকে সাকিব আল হাসান পরিবারের সঙ্গে ছুটি কাটাতে এখন রয়েছেন যুক্তরাষ্ট্রে। সেখান থেকে দলের সঙ্গে সরাসরি যোগ দেবেন দেশসেরা এই অলরাউন্ডার। তবে কবে নাগাদ দলের সঙ্গে যোগ দেবেন তিনি, তা নিশ্চিত করে জানা যায়নি।

আয়ারল্যান্ডের বিপক্ষে তিন ম্যাচের ওয়ানডে সিরিজটি আইসিসি ওয়ানডে সুপার লিগের অন্তর্ভুক্ত। আগামী ৯ মে অনুষ্ঠিত হবে প্রথম ম্যাচ। বাকি দুই ম্যাচ হবে ১২ ও ১৪ মে।

এরই মধ্যে আইসিসির ওয়ানডে সুপার লিগ শেষ হবে বাংলাদেশের। এই সুপার লিগের সেরা ৮ দল খেলবে চলতি বছরে ভারতে অনুষ্ঠিত হওয়া ওয়ানডে বিশ্বকাপে। যেখানে ইতোমধ্যেই বাংলাদেশ নিজেদের জায়গা পাকা করে ফেলেছে।

এসএইচ-০৮/০২/২৩ (স্পোর্টম ডেস্ক)