গম্ভীরকে মুখে আঙুল দিয়ে চুপ করে থাকার ইঙ্গিত কোহলির

ভারতের বিশ্বকাপজয়ী দলের সাবেক তারকা ক্রিকেটার বর্তমান বিজেপির সংসদ সদস্য গৌতম গম্ভীরকে মোক্ষম জবাব দিলেন বিরাট কোহলি।

সোমবার লখনৌ সুপার জায়ান্টকে হারানোর পর মুখে আঙুল দিয়ে গৌতম গম্ভীরকে চুপ করে থাকার ইঙ্গিত করেছিলেন রয়েল চ্যালেঞ্জার্স বেঙ্গালুরুর তারকা ক্রিকেটার বিরাট কোহলি।

এদিন আগে ব্যাট করে ৯ উইকেট হারিয়ে ১২৬ রান করে বিরাট কোহিলদের বেঙ্গালুরু। টার্গেট তাড়া করতে নেমে ১৯.৫ ওভারে ১০৮ রানে অলআউট হয় লখনৌ। ১৮ রানের জয় পায় বেঙ্গালুরু।

ম্যাচ শেষে বেঙ্গালুরুর ইউটিউব চ্যানেলে পোস্ট করা একটি ভিডিওতে দেখা গেছে, বিরাট কোহলি জার্সি খুলে ড্রেসিংরুমে হেঁটে বেড়াচ্ছেন আর বলছেন- ‘এটা একটা মধুর জয়। এভাবেই এগিয়ে যাও। প্লে-অফ বিবেচনায় নিলে লখনৌর বিপক্ষে এটা আমাদের জন্য খুবই গুরুত্বপূর্ণ জয়। মাঠে আমরাই বেশি সমর্থন পেয়েছি। এটা একটা অবিশ্বাস্য অনুভূতি। এটা বুঝিয়ে দিয়েছে, সবাই দল হিসেবে আমাদের কতটা পছন্দ করে। ছোট সংগ্রহ গড়েও আমরা নিজেদের চরিত্র দেখিয়েছি। সবার মধ্যে বিশ্বাস ছিল, আমরা পারব।’

ইউটিউবে কোহলির সেই ভিডিওটা বেশি আলোচনায় আসছে গম্ভীরের সঙ্গে বাদানুবাদের কারণে। ক্যামেরার দিকে সরাসরি তাকিয়ে কাউকে বার্তা দেওয়ার ভঙ্গিতে বিরাট কোহলি বলেছেন, যদি তুমি এটা দিতে পারো, তাহলে নিতে পারার মানসিকতাও থাকতে হবে। নিতে না পারলে দিতে এসো না।

এর আগে গত ১০ এপ্রিল বেঙ্গালুরুর মাঠ এম চিন্নাস্বামী স্টেডিয়ামে কোহলিদের দেওয়া ২১৩ রানের লক্ষ্য তাড়া করে শেষ বলে ১ উইকেটে জিতেছিল গম্ভীরের দল। ম্যাচের পর বেঙ্গালুরুর দর্শকের দিকে তাকিয়ে মুখে আঙুল দিয়ে চুপ করে থাকার ইঙ্গিত করেছিলেন গম্ভীর। কাল লক্ষ্ণৌর মাঠে ফিরতি লেগে বেঙ্গালুরুর জয়ের পর কোহলিও একই ভঙ্গি করে তা ফেরত দিয়েছেন। এ নিয়েই লেগে যায় দুজনের।

এসএ-১৩/০২/০৫ (স্পোর্টস ডেস্ক)