জিততে রানের পাহাড় ডিঙ্গাতে হবে বাংলাদেশকে

সফরকারী ওয়েস্ট ইন্ডিজ ‘এ’ দলের বিপক্ষে সিরিজ হার এড়াতে রানের পাহাড় ডিঙ্গাতে হবে বাংলাদেশ ‘এ’ ক্রিকেট দলকে। সিরিজের তৃতীয় ও শেষ ম্যাচ জিততে চতুর্থ ও শেষ দিনে ৪১৪ রান করতে হবে বাংলাদেশকে। হাতে আছে ১০ উইকেট। ওয়েস্ট ইন্ডিজের ছুঁড়ে দেওয়া ৪৬১ রানের জবাবে তৃতীয় দিন শেষে বিনা উইকেটে ৪৭ রান করেছে টাইগাররা।

সিলেট আন্তর্জাতিক ক্রিকেট স্টেডিয়ামে প্রথম ইনিংসে ওয়েস্ট ইন্ডিজের ৪৪৫ রানের জবাবে দ্বিতীয় দিন শেষে ৭ উইকেটে ১৫৭ রান করেছিলো বাংলাদেশ। বৃহস্পতিবার (১ জুন) তৃতীয় দিন মাত্র ৪৮ রান যোগ করে গুটিয়ে যায় বাংলাদেশ। ২০৫ রানে অলআউট হয়ে ফলোঅনে পড়ে তারা। তবে বাংলাদেশকে ফলো-অন না করিয়ে ২৪০ রানে এগিয়ে থেকে আবারও ব্যাটিং করতে নামে ওয়েস্ট ইন্ডিজ।

৫ উইকেটে ২২০ রান করে নিজেদের দ্বিতীয় ইনিংস ঘোষণা করে ওয়েস্ট ইন্ডিজ। ওপেনার ত্যাগনারায়ন চন্দরপল সর্বোচ্চ ৮৩ রান করেন। প্রথম ইনিংসেও ৮৩ রান করেছিলেন চন্দরপল। এছাড়া অধিনায়ক জশুয়া ডা সিলভা ৪৭, তেভিন ইমলাচ অপরাজিত ২৮ ও এলিক আথানাজে ২৭ রান করেন। বাংলাদেশের সাইফ হাসান ৩টি ও নাসুম ২টি উইকেট নেন।

৪৬১ রানের টার্গেটে খেলতে নেমে কোন উইকেট না হারিয়ে ৪৭ রান তুলে তৃতীয় দিন শেষ করেছে বাংলাদেশ। দুই ওপেনার মাহমুদুল হাসান জয় ২৮ ও জাকির হাসান ১৪ রানে অপরাজিত আছেন।

এসএ-০৮/০৬/২৩ (স্পোর্টস ডেস্ক)