আইপিএল জিতেই বিয়ের পিঁড়িতে চেন্নাই তারকা

ইন্ডিয়ান প্রিমিয়ার লিগের (আইপিএল) সদ্য শেষ হওয়া ১৬তম আসরে চ্যাম্পিয়ন হয়েছে চেন্নাই সুপার কিংস। এ নিয়ে মুম্বাই ইন্ডিয়ান্সের মতো পঞ্চবার শিরোপা জিতল মহেন্দ্র সিং ধোনির নেতৃত্বাধীন দলটি।

চেন্নাইয়ের শিরোপা জয়ে অনন্য অবদান রাখেন তরুণ ওপেনার ঋতুরাজ গায়কোয়াড। চেন্নাইকে আইপিএল শিরোপা উপহার দিয়ে অনবদ্য ব্যাটিং করে জাতীয় দলে জায়গা করে নিয়েছেন ঋতুরাজ।

৭ জুন ইংল্যান্ডের দ্য ওভালে অস্ট্রেলিয়ার বিপক্ষে টেস্ট চ্যাম্পিয়নশিপের ফাইনালে খেলবে ভারত। ফাইনালের মতো গুরুত্বপূর্ণ টেস্টে ম্যাচের দলে স্ট্যান্ডবাই ক্রিকেটার হিসেবে সুযোগ পেয়েছেন ঋতুরাজ। এর আগে অবশ্য জাতীয় দলের হয়ে একটি ওয়ানডে ও ৯টি টি-টোয়েন্টি ম্যাচ খেলার অভিজ্ঞতা রয়েছে তার।

টেস্ট চ্যাম্পিয়ন শিপের ফাইনালের আগেই বিয়ের জন্য বোর্ডের কাছে ছুটির আবেদন করেছেন ঋতুরাজ। তার হবু স্ত্রীর নাম উৎকর্ষা পাওয়ার। আইপিএল ফাইনাল দেখতে স্টেডিয়ামে হাজির ছিলেন তিনি। ম্যাচের পর সাজঘরে ধোনি এবং রুতুরাজের সঙ্গে ছবিও তুলেছেন। সেই ছবি সামাজিক যোগাযোগমাধ্যমে ভাইরাল হয়েছে।

উৎকর্ষা নিজে এক সময় মহারাষ্ট্রের হয়ে ক্রিকেট খেলেছেন। তিনি অলরাউন্ডার ছিলেন। ডান হাতে ব্যাট করতেন। জোরে বোলিং করতেন। প্রায় দেড় বছর আগে শেষবার রাজ্য দলের হয়ে খেলেছেন তিনি।

১৯৯৮ সালের ১৩ অক্টোবর জন্ম নেওয়া উৎকর্ষা ক্রিকেট ছেড়ে এখন পুণের একটি বেসরকারি প্রতিষ্ঠানে পড়াশোনা করছেন। আগামী শনিবার তাদের বিয়ে হওয়ার কথা।

এসএ-১০/০৬/২৩ (স্পোর্টস ডেস্ক)