ওই বয়সেও তিনি মুক্তিযুদ্ধে রেখেছেন বীরত্বের অবদান (ভিডিও)

প্রকাশিতঃ ডিসেম্বর ১৯, ২০১৭ আপডেটঃ ১২:৩৯ পূর্বাহ্ন

প্রশ্ন যখন স্বাধীনতা, বাজি তখন জীবন। আর সেরকমি জীবন বাজি রাখা অনেক যুদ্ধের স্মৃতি নিয়ে এখনও আমাদের মাঝে রয়েছেন অনেক বীর মুক্তিযোদ্ধা। এমনই একজন বীর মুক্তিযোদ্ধা তোফাজ্জল হোসেন। তিনি ৭ নম্বর সেক্টরের সিরাজগঞ্জ অঞ্চলে যুদ্ধ করেছেন। যুদ্ধের সময় তিনি এসএসসি পরীক্ষার্থী ছিলেন।

ওই বয়সেও তিনি মুক্তিযুদ্ধে রেখেছেন অনেক বীরত্বের অবদান। শুধু তিনি একা নয়, তাঁর পরিবারের অনেকেই মুক্তিযুদ্ধে অনেক বীরত্বের অবদান রেখেছেন।

যুদ্ধের প্রথম দিকে তিনি মূলত মুক্তিযোদ্ধাদের কাছে রাজাকার বা পাক বাহিনীর অবস্থান এবং গতিবিধি সম্পর্কে খবরাখবর এনে দিতেন। কিন্তু প্রথম দিকে তিনি গুপ্তচর হিসেবে কাজ করলেও, পরবর্তিতে তিনি কিছু প্রতিরোধ যুদ্ধ এবং অনেকগুলো সম্মুখ যুদ্ধেও অংশ নিয়েছেন।

এই বিজয়ের মাসে তিনি সেই সময়গুলো স্মৃতিচারণ করে বলেন তাঁরা তাদের তারুণ্যে তারা যুদ্ধ করে এই দেশ স্বাধীন করেছে। এখন এই অর্জিত স্বাধীনতা রক্ষা করে এই প্রজন্মের তরুণদের দেশের হাল ধরতে হবে সামনে এগিয়ে যাওয়ার জন্য।

বীরযোদ্ধার গল্প: পর্ব -৭

বীরযোদ্ধার গল্প: পর্ব -৭===============মহান বিজয়ের মাসে দেশের বীর মুক্তিযোদ্ধাদের নিয়ে পদ্মানিউজ-এর বিশেষ প্রামাণ্যচিত্র “বীরযোদ্ধার গল্প”। দেখুন সপ্তম পর্ব।

Posted by Radio Padma News on Monday, December 18, 2017

মাহফুজ আরেফিন, পদ্মানিউজ.কম