ফেসবুকে এবার ডেটিং সেবা!

প্রকাশিতঃ সেপ্টেম্বর ৭, ২০১৯ আপডেটঃ ৬:৩৮ অপরাহ্ন

বন্ধু খুঁজতে আর ডেটিং ওয়েবসাইটের সেবা নিতে হবে না। এখন থেকে নিজের ফেসবুক আইডি থেকে নিজের মনের মতো সঙ্গী খুঁজে নিতে পারবেন ব্যবহারকারীরা।

নিজের সঙ্গে মিলিয়ে পছন্দের মানুষের সাথে চ্যাটিং, ডেটিং করার জন্য এখন থেকে ফেসবুকেই খোলা যাবে ডেটিং প্রোফাইল।

বৃহস্পতিবার যুক্তরাষ্ট্রে এ সেবার প্রথম উদ্বোধন করল ফেসবুক। তবে শুধুমাত্র ১৮ বছরের বেশি বয়স্করা এই সেবা উপভোগ করতে পারবেন।

ফেসবুক জানিয়েছে, এটির মাধ্যমে একজন ব্যবহারকারী তার পছন্দের সাথে মিলিয়ে সঙ্গী খুঁজে পেতে পারেন অতি সহজেই। এতে ডেটিং প্রোফাইল তৈরির সময় ব্যক্তির পছন্দ অপছন্দকেই প্রাধান্য দেওয়া হবে। একইসঙ্গে এতে ফেসবুক ও ইন্টাগ্রামের স্টোরিজও দেখা যাবে।

এ সেবার নিরাপত্তা নিয়ে ফেসবুক বলেছে, এই সেবার মাধ্যমে ব্যবহারকারী শুধুমাত্র নিজেদের মধ্যে কথপোকথন চালিয়ে যেতে পারবেন তবে কোনও ছবি, অর্থ বা লিংক প্রদান করতে পারবেন না। একইসঙ্গে কোনও এ্যাকাউন্ট ব্লক বা রিপোর্ট করার সুবিধাও থাকছে এতে।

তারা জানায়, কথপোকথনের মাধ্যমে পরস্পরের প্রতি আগ্রহ হলে তারা মেসেজের মাধ্যমে ডেটিং এর তারিখ ও স্থান নির্ধারণ করতে পারবেন।

উল্লেখ্য, ২০১৮ সালের মে মাসে ফেসবুকের বার্ষিক ডেভেলপার সম্মেলন এফ–৮ আয়োজনে ডেটিং সেবার ঘোষণা দিয়েছিল ফেসবুক। এবার তা বাস্তবায়নের লক্ষ্যে নেমেছে প্রতিষ্ঠানটি।

এসএইচ-২২/০৭/১৯ (প্রযুক্তি ডেস্ক)