স্মার্টফোনের গতি বাড়ানোর নানা কৌশল

প্রকাশিতঃ অক্টোবর ২, ২০১৯ আপডেটঃ ৯:৩২ অপরাহ্ন

বিশাল অঙ্কের টাকা খরচ করে কেনা স্মার্টফোনটি যখন ধীরে কাজ করে তখন এর চেয়ে হতাশার কিছু হয় না। তবে স্মার্টফোনের পারফর্মেন্সের গতি নানাভাবে বাড়ানো যায়।

স্মার্টফোনের গতি বাড়াতে নিশ্চিত করুন আপনি আপডেট আছেন কী না। সর্বশেষ সফটওয়্যার স্মার্টফোনের ত্রুটিগুলো ঠিক করে এবং গতি বাড়ায়। আপনি স্বয়ংক্রিয়ভাবে এটা ইনস্টল করতে পারবেন। এটা চেক করাও কঠিন না। সফওয়্যার আপডেট করার জন্য Settings > About device > Software update-এ গিয়ে আপডেট চেক করুন।

মোবাইল কেনার সময়ে যে ব্যাকগ্রাউন্ড ডিসপ্লেটি থাকে তা অনেক সময়েই অনেকের পছন্দ হয় না। অনেকে প্লে স্টোর বা অন্য কোনও সাইট থেকে এইচডি ওয়ালপেপার ডাউনলোড করে ব্যাকগ্রাউন্ড ইমেজ সেট করেন। এটি ফোনটিকে স্লো করে দেয়।

অতিরিক্ত অ্যাপ ফোনে রাখায় তার জায়গা কমে। নতুন ব্যাকগ্রাউন্ডটি রেখে দিতে চাইলে ফোন থেকে আগে পুরানো কিছু অ্যাপ আন ইনস্টল করুন।

ফোন থেকে অপ্রয়োজনীয় অ্যাপ, গান, ছবি, ভিডিও বা অন্য কোনও ফাইল ডিলিট করুন। এছাড়া ব্যাটারি পুরানো হলে অনেক সময়ে ফোন স্লো কাজ করে। ফোন অহেতুক গরম হয়ে যায়। স্মার্টফোনটিকে বাঁচাতে ব্যাটারি পরিবর্তন করুন। আপডেট রাখুন মোবাইলে ব্যবহৃত অ্যাপগুলো।

এসএইচ-২১/০২/১৯ (প্রযুক্তি ডেস্ক)