আশ্রয়ণের ঘর বরাদ্দে অর্থ লেনদেনের অভিযোগ

আশ্রয়ণের

ঠাকুরগাঁওয়ে আশ্রয়ণ প্রকল্পের ঘর ‘দখল করে’ পরিচিতদের দেওয়ার অভিযোগে এক নারী ইউপি সদস্যকে আটক করেছে পুলিশ।

রোববার দুপুরে সদর উপজেলার চিলারং ইউনিয়নের আলাদিহাটের ধনিবস্তি গুচ্ছগ্রাম থেকে তাকে আটক করা হয়।

আটক রুবি আক্তার (৩২) চিলারং ইউনিয়নের ৭, ৮ ও ৯ নম্বর ওয়ার্ডের সংরক্ষিত নারী ইউপি সদস্য এবং ওই ইউনিয়নের মহিলা আওয়ামী লীগের সভাপতি।

সদর উপজেলার নির্বাহী কর্মকর্তা আব্দুল্লাহ আল মামুন সময় সংবাদকে জানান, আশ্রয়ণের ঘর পাওয়া তিনজন ভুক্তভোগীর লিখিত অভিযোগের ভিত্তিতে রোববার দুপুরে গুচ্ছগ্রামে গিয়ে সত্যতা পাওয়া যায় ইউপি সদস্য রুবি আক্তারের বিরুদ্ধে।

ঘর বরাদ্দ পাওয়া আঞ্জু আক্তার, লাইলি বেগম ও জুলেখা বেগমকে মারপিট ও তাদের ঘর দখল করে পরিচিতদের দেওয়ার অভিযোগের সত্যতা মিলে। সে কারণে ইউপি সদস্য রুবি আক্তারকে আটক করেছে পুলিশ। এমন ঘটনায় জড়িত থাকায় তার বিরুদ্ধে মামলা দায়েরের প্রস্তুতি চলছে।

এর আগে শনিবার বিকেলে ঠাকুরগাঁও সদর উপজেলা নির্বাহী কর্মকর্তার কাছে লিখিত অভিযোগ দেন ভুক্তভোগী আঞ্জু আক্তার, লাইলি বেগম ও জুলেখা বেগম।

তারা জানান, ইউপি সদস্য রুবি আক্তার ক্ষমতা দেখিয়ে আমাদের নামে বরাদ্দ আশ্রয়ণের ঘর দখল করে সেই ঘরে তার পরিচিতদের তুলে দিয়েছেন।

তবে ইউপি সদস্য রুবি আক্তারের দাবি, চেয়ারম্যান-মেম্বাররা টাকার বিনিময়ে সচ্ছল ব্যক্তিদের নামে আশ্রয়ণ প্রকল্পের ঘর বরাদ্দ দিয়েছেন। এতে করে প্রকৃত অসচ্ছল ব্যক্তিরা বঞ্চিত হয়েছেন। তাই প্রকৃত অসচ্ছল ব্যক্তিদের আমি ঘরে তুলে দিয়েছি। এ বিষয়ে প্রধানমন্ত্রী হস্তক্ষেপ কামনা করেছেন তিনি।

উল্লেখ্য, আলাদিহাট ধনিবস্তি গুচ্ছগ্রামে ঘর বরাদ্দে আর্থিক লেনদেন হয়েছে বলে অভিযোগ তুলেন ওই নারী ইউপি সদস্য। এ সংক্রান্ত একটি ভিডিও শনিবার রাতে ভাইরাল হলে আজ দুপুরে উপজেলা নির্বাহী অফিসারের নেতৃত্বে ওই নারী সদস্যকে আটক করে পুলিশ।

এসএইচ-১৪/২২/২১ (উত্তরাঞ্চল ডেস্ক)