ভোট বর্জন করেও চেয়ারম্যান সোহেল রানা!

ঠাকুরগাঁওয়ে ভোট কারচুপির অভিযোগে ভোট বর্জন করলেও আওয়ামী লীগের নৌকা প্রার্থী সোহেল রানা জয়লাভ করেছেন।

রোববার জেলার বালিয়াডাঙ্গী উপজেলার মহিষমাড়ি কেন্দ্রে নৌকার মনোনীত প্রার্থী সোহেল রানা ও বিদ্রোহী প্রার্থী আব্দুস ছালাম এবং বিদ্রোহী প্রার্থী মোখলেছুর রহমান সমর্থকদের মধ্যে সংঘর্ষের ঘটনা ঘটে। এ ঘটনায় বেশ কয়েকজন আহত হন। পরে অতিরিক্ত আইনশৃঙ্খলা বাহিনী পরিস্থিতি নিয়ন্ত্রণ করতে গিয়ে রাউন্ড টিয়ার শেল নিক্ষেপ করে।

পুলিশ জানায়, নৌকার প্রার্থী ও সমর্থকদের সঙ্গে বিদ্রোহী প্রার্থী আব্দুস ছালাম এবং বিদ্রোহী প্রার্থী মোখলেছুর রহমান সমর্থকরা কেন্দ্রের বাইরে কথাকাটাকাটি হয়। একপর্যায়ে তাদের মধ্যে সংঘর্ষ বাধে। এতে বেশ কয়েকজন আহত হয়। পরবর্তীতে প্রশাসনের ঊর্ধ্বতন কর্মকর্তা, বিজিবিসহ অতিরিক্ত আইনশৃঙ্খলা বাহিনী মোতায়েন করে পরিস্থিতি নিয়ন্ত্রণে আনা হয়।

পরিস্থিতি নিয়ন্ত্রণে আসার পর নৌকার প্রার্থী সোহেল রানা ওই ভোটকেন্দ্রে সাংবাদিকদের কাছে অভিযোগ করে বলেন, জেলা আওয়ামী লীগের সহসভাপতি প্রবীর কুমারসহ অন্যান্য নেতারা নৌকার বিপক্ষে ভোট করছে। আর সে কারণে বিদ্রোহী প্রার্থীরা একজোট হয়ে মাঠে ভোট করছে। এখানে অবাধ সুষ্ঠু নির্বাচন হয়নি। তাই এই ভোট মানি না। সেই সঙ্গে ভোট বর্জনের ঘোষণা দেন তিনি।

এর আগে রোববার সকাল ৮টা থেকে শুরু হয়ে বিকেল ৪টা পর্যন্ত ভোটগ্রহণ চলে। তৃতীয় দফার এ নির্বাচনে ঠাকুরগাঁওয়ের বালিয়াডাঙ্গী ও পীরগঞ্জ উপজেলার ১৮টি ইউনিয়নে ভোটগ্রহণ অনুষ্ঠিত হয়।

এসএইচ-১২/২৯/২১ (উত্তরাঞ্চল ডেস্ক)