ঠাকুরগাঁওয়ে নির্বাচনী প্রচারণায় সংবাদকর্মীসহ আহত ১৫

সপ্তম ধাপে আগামী ৭ ফেব্রুয়ারি ইউপি নির্বাচনকে কেন্দ্র করে ঠাকুরগাঁওয়ে সরকার দলীয় ও স্বতন্ত্র প্রার্থীর সমর্থকদের মধ্যে দফায় দফায় হামলার ঘটনা ঘটেছে। এ ঘটনায় তথ্য সংগ্রহ করতে গিয়ে চার সংবাদকর্মীসহ ১৫ জন আহত হয়েছেন। পরে পুলিশ প্রশাসনের সহায়তায় আহতদের উদ্ধার করে ঠাকুরগাঁও আধুনিক সদর হাসপাতালে ভর্তি করা হয়।

শনিবার দুপরে সদর উপজেলার সেনুয়া ইউনিয়নের মন্ডলপাড়া গ্রামে এ ঘটনা ঘটে।

আহত সংবাদকর্মী ও পুলিশ জানায়, শনিবার সকাল থেকে সেনুয়া ইউনিয়নের মন্ডলপাড়ায় সরকার দলীয় নৌকার প্রার্থী নোবেল কুমার সিংহ ও স্বতন্ত্র প্রার্থী মতিউর রহমানের সমর্থকরা একই সময় প্রচারণা চালায়। এসময় উভয় প্রার্থীর সমর্থকরা মুখোমুখি অবস্থায় পড়লে কথা কাটাকাটির এক পর্যায়ে সংঘর্ষে জড়িয়ে পড়ে। পরে তাদের মধ্যে দফায় দফায় সংঘর্ষ হয়। এসময় তথ্য সংগ্রহের সময় সংবাদকর্মীদের ওপর হামলা চালায় তারা। ছিনিয়ে নেয় ক্যামেরা ও মোবাইল। পরবর্তীতে খবর পেয়ে পুলিশ পরিস্থিতি নিয়ন্ত্রণে আনে। আহতদের উদ্ধার করে ঠাকুরগাঁও আধুনিক সদর হাসপাতালে ভর্তি করা হয়। এ ঘটনার তীব্র নিন্দা জানায় গণমাধ্যমকর্মীরা।

এ বিষয়ে ঠাকুরগাঁও রিপোর্টাস ইউনিটির সভাপতি এমদাদুল ইসলাম ভুট্টো বলেন, গণমাধ্যমকর্মীদের কোনো নিরাপত্তা নেই। অবিলম্বে দোষীদের আইনের আওতায় আনতে হবে অন্যথায় রাজপথে কঠোর আন্দোলন করা হবে।

সদর থানার ওসি তানভিরুল ইসলাম জানান, সাংবাদিকদের পক্ষ থেকে লিখিত অভিযোগ পাইনি। অভিযোগ পেলে ব্যবস্থা নেওয়া হবে।

এসএইচ-২২/২৯/২২ (উত্তরাঞ্চল ডেস্ক)