পাকিস্তানকে তুলোধুনো করছেন সাবেকরা

প্রথম ম্যাচে লজ্জাজনক এক হার দিয়ে বিশ্বকাপ মিশন শুরু করেছে পাকিস্তান। শুরুটা যে এমন হবে, এটা কোনোভাবেই ভাবতে পারছেন না সমর্থক থেকে শুরু করে দলের সাবেক ক্রিকেটাররা। সাবেকরা তো রীতিমত তুলোধুনোই করছেন দলকে।

নিজদের প্রথম ম্যাচে ওয়েস্ট ইন্ডিজের কাছে পাত্তাই পায়নি পাকিস্তান। ক্যারিবীয় পেসারদের তোপে মাত্র ১০৫রানেই গুটিয়ে যায় সরফরাজ আহমেদের দল।

সহজ টার্গেট খেলতে নেমে ৭ উইকেট আর ২১৮ বল হারে রেখেই জিতে যায় হোল্ডার বাহিনী। দলের এই বাজে পারফরমেন্স নিয়ে ক্ষুদ্ধ পাকিস্তানের সাবেক খেলোয়াড় শোয়েব আখতার। আর তাই দলকে নিয়ে সমালোচনায় মেতেছেন সাবেক এই ফাস্ট বোলার।

শোয়েব বলেন, ‘ওয়েস্ট ইন্ডিজের বিপক্ষে কাপুরুষের মতো খেলেছে পাকিস্তান। তাদের দেখলে মনে হয় তারা খেলতে আগ্রহী নয়। আর এটাই আমাকে সবচেয়ে বেশি রাগান্বিত করেছে। দলকে এইভাবে খেলতে দেখাটা খুবই হতাশাজনক ব্যাপার। হাসান আলি যেভাবে খেলেছেন, সেটা আগে থেকেই আশা করেছিলাম।’

শোয়েব আখতার ছাড়াও পাকিস্তানের সমালোচনা করেছেন দলটির আরেক সাবেক খেলোয়াড় রমিজ রাজা। শর্ট বলে দলটির দুর্বলতা নিয়ে চিন্তায় আছেন তিনি। তার মতে, বিশ্বকাপের বাকি ম্যাচ গুলোতেও শর্ট বলে ভুগতে পারে সরফরাজ আহমেদের দল।

রমিজ বলেন, ‘পাকিস্তান ব্যাটসম্যানরা মনে করেছিল উইন্ডিজ বোলাররা তাদেরকে ফুল লেংথের বল করবে। কিন্তু যখনই তারা (উইন্ডিজ বোলার) শর্ট বল করা শুরু করল, তারা বিভ্রান্তিতে পড়ে যায় এবং নিজেদের উইকেট বিলিয়ে দিয়ে আসতে শুরু করে।

এখন আগামী ম্যাচ গুলোতেও বিপক্ষে দলেরা পাকিস্তানকে শর্ট বল নিয়েই টার্গেট করবে। বিশ্বকাপের মতো বড় মঞ্চে পাকিস্তানের এমন পারফরম্যান্স দেখা খুবই হতাশাজনক।’

এসএইচ-২৫/০১/১৯ (স্পোর্টস ডেস্ক)