পাকিস্তানের মতো অস্ট্রেলিয়াকেও কাপিয়ে দিবে উইন্ডিজ!

পাকিস্তানের বিপক্ষে দাপুটে এক জয় দিয়ে বিশ্বকাপ শুরু করেছে ওয়েস্ট ইন্ডিজ। নিজেদের প্রথম ম্যাচে পাকিস্তানকে ১০৫ রানে অলআউট করে দিয়ে ৭ উইকেটের বড় ব্যবধানে হারিয়েছে তারা। একইভাবে পরের ম্যাচেও এবারের আসরের টপ ফেবারিট অস্ট্রেলিয়াকে হারাতে চায় জেসন হোল্ডারের দল। অসিদের বিপক্ষে ম্যাচের আগে এমনটাই জানালেন দলটির অলরাউন্ডার কার্লোস ব্র্যাথওয়েট।

পাকিস্তানের বিপক্ষে ক্যারিবিয়ান বোলারদের সফলতার মূলমন্ত্র ছিল শর্টবল এবং বাউন্সার। এই পন্থা দিয়েই দলটির দশ উইকেটের মধ্যে ৭টিই তুলে নেয় তাদের পেসাররা। তাই শর্ট বল দিয়ে আগামী ম্যাচেও অজিদের ঘায়েল করার পরিকল্পনা করছেন হোল্ডার-ব্র্যাথওয়েটরা। তবে তারা এটাও জানে, শর্ট বলে অস্ট্রেলিয়া পাকিস্তানের মতো এতো দুর্বল নয়।

অস্ট্রেলিয়ার বিপক্ষে ম্যাচের আগে ক্যারিবীয় অধিনায়ক হোল্ডার বলেন, ‘ঐতিহ্যগতভাবে তারা বাউন্সি উইকেটে খেলেই বড় হয়েছে এবং ওভারে মাত্র দুটো বলই বাউন্স দেয়া যায়। ক্রিকেট মানসিকতার খেলা। যদি বাউন্সারগুলো তাদের মাথা বরাবর দিতে পারি এবং বাকি চারটি বল যদি ভালোভাবে জায়গামতো করতে পারি। তাহলে আমাদের জন্য ভালো হবে। তবে যদি ভুল হয়, তাহলে আমাদের এর জন্য বড় মাশুল দিতে হবে।’

অস্ট্রেলিয়াকে বাউন্সার দিয়ে ঘায়েল করা না গেলে আরো কৌশল আছে ক্যারিবিয়ান বোলারদের কাছে। এমনটাই জানালেন ব্র্যাথওয়েট। তিনি বলেন, ‘বাউন্সার যদি কাজে না লাগে, তাহলে আমাদের অন্য কৌশল খুঁজতে হবে।

তবে হ্যাঁ, আমরা আশা করছি অস্ট্রেলিয়া পাকিস্তানের চেয়ে ভালো খেলবে। যে কোনভাবেই হোক, ওভারের বাকি চারটি বল আমাদের কাজে লাগাতে হবে। কারণ সবাই জানে, সামনে কি আসতে চলেছে। এটা পুরোটাই বাস্তাবায়নের উপর নির্ভর করছে।’

বৃহস্পতিবার ট্রেন্টব্রিজে অস্ট্রেলিয়ার বিপক্ষে খেলতে নামবে ওয়েস্ট ইন্ডিজ।

এসএইচ-২২/০৫/১৯ (স্পোর্টস ডেস্ক)