বেঁচে গেলেন মাশরাফি

প্রকাশিতঃ জুন ৯, ২০১৯ আপডেটঃ ১২:১৩ পূর্বাহ্ন

এক ম্যাচ খারাপ খেলার পর যেন বদলে গেলেন সমর্থকরা। নিউজিল্যান্ডের বিপক্ষে ২ উইকেটে হারের জন্য পুরো দেশজুড়ে চলতে থাকে আলোচনা-সমালোচনা। এমনকি এর বাইরে রাখা হয়নি টাইগার অধিনায়ক মাশরাফি বিন মর্তুজাকেও। সেই ম্যাচে খারাপ বোলিং করায় তাকে নিয়ে সমালোচনা করেছেন অনেকেই।

ওয়ানডেতে পরপর চার ম্যাচেই উইকেট খরায় ছিলেন মাশরাফি। বিশ্বকাপে শনিবার কার্ডিফের সোফিয়া গার্ডেনসে ইংল্যান্ডের বিপক্ষে সেই খরা ভাঙলেন দলীয় অধিনায়ক।

ইনিংসের ২০তম ওভারের প্রথম বলে দারুণ এক ডেলিভারিতে ইংলিশ ওপেনার জনি বেয়ারস্টোকে শর্ট কাভারে দাঁড়িয়ে থাকা মেহেদী হাসান মিরাজের ক্যাচে পরিণত করেন তিনি। এই খরা কাটিয়ে মাশরাফি নিজেকে বাঁচিয়েছেন অস্বস্তিকর এক রেকর্ড থেকে।

এখন পর্যন্ত নিজের ক্যারিয়ার কখনোই পরপর পাঁচ ম্যাচে উইকেট ছাড়া থাকেননি মাশরাফি। এর আগে তিনবার পরপর চার ম্যাচ বিনা উইকেটে কাটিয়েছেন এই বোলার।

২০০৭ সালের বিশ্বকাপে পরপর চার ম্যাচে অস্ট্রেলিয়া, নিউজিল্যান্ড, দক্ষিণ আফ্রিকা এবং ইংল্যান্ডের বিপক্ষে উইকেটশূন্য ছিলেন মাশরাফি। ২০০৮ সালে পাকিস্তানের বিপক্ষে একটি ম্যাচে এবং অস্ট্রেলিয়ার বিপক্ষে টানা তিন ম্যাচে কোনো উইকেট পাননি।

আর বাংলাদেশের সর্বশেষ চার ম্যাচ আয়ারল্যান্ড, ওয়েস্ট ইন্ডিজ, দক্ষিণ আফ্রিকা ও নিউজিল্যান্ডের বিপক্ষেও উৎসব করার সুযোগ মেলেনি নড়াইল এক্সপ্রেস। অবশেষে খরা কাটলো ইংল্যান্ডের বিপক্ষে এসে।

এসএইচ-০২/০৯/১৯ (স্পোর্টস ডেস্ক)