বলিউডের এই তারকাদের প্রথম বেতন কত?

বলিউডের এই

আজ তাঁরা বলিউডের সুপারস্টার। কেউ মুম্বাই ফিল্ম ইন্ডাস্ট্রির শাহেনশা কেউ আবার টিনসেল টাউনের বাজিগর। কয়েকশো কোটি টাকার মালিক তাঁরা। কিন্তু তাঁদের কেরিয়ারের শুরুটা মোটেই এমন ছিল না। ন্যূনতম পারিশ্রমিকের বদলে কাজ করতে হয়েছে তাঁদের। তালিকায় রয়েছেন অমিতাভ বচ্চন, নাসিরুদ্দিন শাহ, শাহরুখ খান, আমির খান, অক্ষয় কুমারের মতো মেগাস্টাররা।

অমিতাভ বচ্চন: বলিউডের শাহেনশা তিনি। অভিনয় থেকে সঞ্চালনা, বড় পর্দা হোক বা ছোট পর্দা-সর্বত্রই সমান সাবলীল। কেরিয়ারের প্রথম দিকে একটি শিপিং ফার্মে কাজ করতেন বিগ বি। তাঁর প্রথম বেতন ছিল ৫০০টাকা। আর প্রথম সিনেমার জন্য পেয়েছিলেন ৫ হাজার টাকা।

নাসিরুদ্দিন শাহ: তিনি এমন একজন অভিনেতা যাঁর সঙ্গে কাজ করার জন্য মুখিয়ে থাকেন পরিচালকরা। বয়স যাঁর কাছে সংখ্যা মাত্র। মাত্র ১৬ বছর বয়সে অভিনয় জগতে পা রাখেন নাসিরসাহেব। আমন ছবির একটি শোকদৃশ্যে দাঁড়িয়ে থাকার জন্য পেয়েছিলেন ৭.৫০ টাকা। সেটাই ছিল তাঁর প্রথম উপার্জন।

শাহরুখ খান: বলিউডের বেতাজ বাদশা তিনি। সিনেমার সঙ্গে চুটিয়ে বিজ্ঞাপণের কাজ করেন কিং খান। তাঁর আয়ের হিসাব না হয় নাই করলাম। কিন্তু একটা সময় থিয়েটারে টিকিট বিক্রি করতেন শাহরুখ। সেই সময় প্রথম বেতন হিসাবে হাতে পেয়েছিলেন ৫০ টাকা।

আমির খান: ইন্ডাস্ট্রিতে তিনি মিস্টার পারফেকশনিস্ট হিসাবে পরিচিত। নব্বইয়ের চকোলেটি হিরো তিনি। কেরিয়ারের শুরুটা আমির করেছিলেন ছবি পরিচালনা দিয়ে। তবে সহ-পরিচালক হিসাবে। আর সেখানে তাঁর বেতন ছিল ১ হাজার টাকা।

অক্ষয় কুমার: তখনও তিনি বলিউডের ‘খিলাড়ি’ হয়ে ওঠেননি। ‘সিধা সাধা অক্ষয়’ হিসাবেই কাজ করতেন ব্যাংককের রেস্তোরাঁয়। ১ হাজার ৫০০ টাকা প্রথম বেতন পেয়েছিলেন হাতে।

আরএম-০১/০৯/০৭ (বিনোদন ডেস্ক)