রাজশাহীতে নব-নির্বাচিত চার ইউপি চেয়ারম্যানের শপথ গ্রহণ

রাজশাহীর বাঘা উপজেলার চারটি ইউনিয়ন পরিষদের (ইউপি) নব-নির্বাচিত চেয়্যারমানরা শপথ গ্রহণ করেছেন। বুধবার বিকেলে জেলা প্রশাসক হামিদুল হক তার কার্যালয়ের সম্মেলন কক্ষে তাদের শপথ বাক্য পাঠ করান।

শপথ নেওয়া চেয়্যারম্যানরা হলেন- উপজেলার ১ নম্বর বাজুবাঘা ইউনিয়নের ফিরোজ আহমেদ, ২ নম্বর গড়গড়ি ইউনিয়নের রবিউল ইসলাম, ৩ নম্বর পাকুরিয়া ইউনিয়নের মেরাজুল ইসলাম মেরাজ ও ৪ নম্বর মণিগ্রাম ইউনিয়নের সাইফুল ইসলাম।

শপথ গ্রহণ অনুষ্ঠানে জেলা প্রশাসক হামিদুল হক বলেন, স্থানীয় সরকার মন্ত্রণালয়ের সবচেয়ে নিচের ধাপ ইউনিয়ন পরিষদ। কিন্তু সবচেয়ে বেশি তৃণমূল পর্যায়ে কাজ করা সম্ভব ইউনিয়ন পরিষদ থেকেই। তাই নবনির্বাচিত চেয়্যারম্যানরা এখন থেকে আইন ও নীতিমালা মেনে চলে তৃণমূল মানুষের জন্য কাজ করবেন। তবেই সোনার বাংলা গড়ে তোলা সম্ভব হবে।

জেলা প্রশাসকের সাথে একমত প্রকাশ করেন নবনির্বাচিত চেয়্যারম্যানেরা। শপথ গ্রহণ শেষে তারা নিজের এলাকার উন্নয়নের জন্য কাজ করার অঙ্গিকার ব্যক্ত করেন। এর পাশাপাশি ইউনিয়ন পরিষদের সমস্ত সেবা জনগণের কাছে পৌঁছে দেবার প্রতিশ্রুতি ব্যক্ত করেন। জনগণ যেন ইউনিয়ন পরিষদের সব নাগরিক সুযোগ-সুবিধা পান সেই প্রতিশ্রুতিও দেন তারা।

এ বছরের ১৪ অক্টোবর ইউনিয়ন পরিষদের নির্বাচনে এই চার চেয়ারম্যান জয়লাভ করেন। শপথ গ্রহণ শেষে জেলা প্রশাসক তাদের ফুল দিয়ে বরণ করে নেন। অনুষ্ঠানে আরো ইপস্থিত ছিলেন- স্থানীয় সরকার বিবাগের রাজশাহী বিভাগের উপ-পরিচালক পারভেজ রায়হান, সহকারী পরিচালক নাজমুন নাহার, বাঘা উপজেলা নির্বাহী অফিসার শাহিন রেজা, বাঘা উপজেলা পরিষদের চেয়্যারম্যান লায়েব উদ্দিন লাভলু প্রমুখ।

বিএ-১৭/২০-১১ (নিজস্ব প্রতিবেদক)