তত্ত্বাবধায়ক সরকার ছাড়া কোনো নির্বাচন হবে না: মির্জা ফখরুল

দ্বাদশ জাতীয় সংসদ নির্বাচনকে সামনে রেখে সরকার নির্বাচন-নির্বাচন খেলা শুরু করেছে বলে অভিযোগ করেছেন বিএনপির মহাসচিব মির্জা ফখরুল ইসলাম আলমগীর। তবে তত্ত্বাবধায়ক সরকার ছাড়া এই দেশে কোনো নির্বাচন হবে না বলে সরকারকে হুঁশিয়ারি দিয়েছেন তিনি।

শুক্রবার বিকেলে রাজধানীর নয়াপল্টনে দলের কেন্দ্রীয় কার্যালয়ের সামনে এক মিছিলপূর্ব সমাবেশে প্রধান অতিথির বক্তব্যে ফখরুল এ কথা বলেন।

নিত্যপণ্যের দাম কমানো ও লোডশেডিংয়ের প্রতিবাদ এবং সরকারের পদত্যাগ ও নির্দলীয় সরকারের অধীনে নির্বাচনের দাবিতে শ্রমিক-কর্মচারী সমাবেশ ও মিছিলের আয়োজন করে জাতীয়তাবাদী শ্রমিক দল।

তত্ত্বাবধায়ক সরকারের দাবি জানিয়ে সমাবেশে মির্জা ফখরুল বলেন, ‘আমাদের প্রয়োজন একটা অবাধ, সুষ্ঠু নির্বাচন। এর জন্য প্রয়োজন একটি নির্দলীয় তত্ত্বাবধায়ক সরকার। নিরপেক্ষ সরকারের দাবিতে আজকে জাতি ঐক্যবদ্ধ হয়েছে। তত্ত্বাবধায়ক সরকারের অধীনে না হলে কোনো নির্বাচন এই দেশে হবে না। সরকারকে পদত্যাগ করতে হবে, নির্দলীয় তত্ত্বাবধায়ক সরকারের হাতে ক্ষমতা হস্তান্তর করতে হবে।’

ফখরুল বলেন, ‘আজকে আমাদের ভোট দেওয়ার অধিকার নাই। ’১৪ সালে আমরা ভোট দিতে পারিনি, ’১৮ সালে ভোট দিতে পারিনি। সামনে আবার নির্বাচন আসছে। সেই নির্বাচন নিয়ে নির্বাচন-নির্বাচন খেলা শুরু করেছে আওয়ামী লীগ।’

মিছিলপূর্ব সমাবেশে বিএনপির স্থায়ী কমিটির সদস্য নজরুল ইসলাম খান, চেয়ারপারসনের উপদেষ্টা আব্দুস সালাম, আমান উল্লাহ আমান, সাংগঠনিক সম্পাদক আব্দুস সালাম আজাদ, বিএনপি নেতা অ্যাডভোকেট শামসুর রহমান শিমুল বিশ্বাস, শ্রমিক দলের সভাপতি আনোয়ার হোসেন, যুবদলের সভাপতি সুলতান সালাউদ্দিন টুকুসহ আরও অনেকে উপস্থিত ছিলেন।

এআর-০৩/০৯/০৬ (ন্যাশনাল ডেস্ক)