কানাডায় বাংলাদেশির ওপর দুর্বৃত্তের হামলা

কানাডায় প্রবাসী এক বাংলাদেশির ওপর অতর্কিত হামলা চালিয়েছে দুর্বৃত্তরা। স্থানীয় সময় সোমবার (২২ মে) রাত সোয়া ১০টার দিকে দেশটির মন্ট্রিয়লে বাংলাদেশি অধ্যুষিত একটি এলাকায় কফিশপের বাইরে গাড়ি পার্কিংয়ের সময় এ ঘটনা ঘটে।

এতে আতঙ্কিত হয়ে পড়েছেন প্রবাসীরা। একই সঙ্গে জড়িতদের দ্রুত গ্রেফতার করে দৃষ্টান্তমূলক শাস্তির দাবি জানিয়েছেন তারা। হামলাকারীদের শনাক্ত করতে এরই মধ্যে অভিযান শুরু করেছে স্থানীয় পুলিশ।

সোমবার রাত সোয়া ১০টার দিকে মন্ট্রিয়ল শহরের পার্ক এক্সটেনশন এলাকায় বন্ধুর সঙ্গে দেখা করতে যাচ্ছিলেন প্রবাসী বাংলাদেশি মোহাম্মদ বাবুল। একটি কফিশপের সামনে গাড়ি পার্কিং করতে গেলে তার গাড়ির গতিরোধ করে দাঁড়ায় কয়েক দুর্বৃত্ত। কিছু বুঝে উঠার আগেই তারা জোর করে গাড়ির দরজা খুলে টেনে-হিঁচড়ে বাইরে বের করে আনে মোহাম্মদ বাবুলকে। অকথ্যভাষায় গালাগালির পাশাপাশি তাকে মারধরও করা হয়।

খবর পেয়ে দ্রুত ঘটনাস্থলে ছুটে আসে পুলিশ। হামলাকারীরা সেখান থেকে দ্রুত সটকে পড়লেও তাদের শনাক্ত করতে সিসিটিভির ফুটেজ সংগ্রহের কথা জানিয়েছে নিরাপত্তা বাহিনী।

সিসিটিভির ফুটেজে গায়ের রং ও গঠন দেখে স্থানীয় পুলিশের ধারণা, হামলাকারীরা শ্রীলঙ্কান হয়ে থাকতে পারে। মামলা দায়েরের পাশাপাশি হামলাকারীদের ধরতে তদন্ত শুরু করেছে পুলিশ। এ ঘটনায় প্রবাসী বাংলাদেশিদের মধ্যে দেখা দিয়েছে চরম আতঙ্ক। হামলাকারীদের দ্রুত শনাক্ত করে দৃষ্টান্তমূলক শাস্তির দাবি জানিয়েছেন ।

এসএইচ-০৬/২৪/২৩ (প্রবাস ডেস্ক)