মালয়েশিয়ায় বাংলাদেশ হাইকমিশন থেকে সরাসরি পাসপোর্ট পেলেন ২ হাজার প্রবাসী

মালয়েশিয়ায় অবস্থিত বাংলাদেশ হাইকমিশন থেকে সরাসরি পাসপোর্ট পেলেন দুই হাজার প্রবাসী। শনি ও রোববার মালয়েশিয়ার ছুটির দিনে হাইকমিশনের বিশেষ ব্যবস্থাপনায় দুই হাজারেরও অধিক প্রবাসী বাংলাদেশি সরাসরি পাসপোর্ট সংগ্রহ করেছেন।

দেশটিতে চলমান অবৈধদের বৈধকরণ, রিক্যালিব্রেশন ২.০ প্রক্রিয়ার আওতায় প্রবাসী বাংলাদেশিরা যাতে বৈধকরণ কর্মসূচিতে অংশ নিতে পারে সেই লক্ষ্যে দ্রুত পাসপোর্ট ডেলিভারির নির্দেশনা দিয়ে ৭ জুন হাইকমিশনের পাসপোর্ট ও ভিসা উইংয়ের প্রথম সচিব মিয়া মোহাম্মাদ কেয়াম উদ্দিন স্বাক্ষরিত এক জরুরি বিজ্ঞপ্তি জারি করা হয়।

বিজ্ঞপ্তিতে বলা হয়, এরই মধ্যে যাদের পাসপোর্ট অনলাইন হয়েছে শুধুমাত্র তাদের পাসপোর্ট হাতে হাতে ডেলিভারি দেয়া হবে। এর আলোকে ১০ ও ১১ জুন, ১৬৬, জালান বেসার, পেকান আমপাং ও সেলাঙ্গরের বাংলাদেশ পাসপোর্ট অফিসে পাসপোর্ট বিতরণ শুরু হয়। এ দু’দিনে ২ হাজার ১৩টি পাসপোর্ট বিতরণ করা হয়।

হাইকমিশন সূত্রে জানা গেছে, ২ হাজার ১৩টি পাসপোর্টসহ সরাসরি ও পোস্ট অফিসের মাধ্যমে এ পর্যন্ত মোট ৭৪ হাজার ৯৯৩টি পাসপোর্ট বিতরণ করা হয়েছে।

এছাড়া আগামী ১৭ ও ১৮ জুন দেশটির পেনাং প্রদেশের জর্জ টাউনে দূতাবাসের কনস্যুলেট অফিস থেকে সকাল ৯টা থেকে বিকাল ৪টা পর্যন্ত পাসপোর্ট বিতরণ চলবে। সে ক্ষেত্রে ১৪ জুনের মধ্যে আবেদনকারীদের আবেদন করতে হবে এবং আগামী ২৪ ও ২৫ জুন দেশটির জহুরবারু প্রদেশের অগ্রণী রেমিট্যান্স হাউস থেকে সকাল ৯টা থেকে বিকাল ৪টা পর্যন্ত পাসপোর্ট বিতরণ চলবে। সে ক্ষেত্রে ২১ জুনের মধ্যে আবেদনকারীদের আবেদন করতে হবে বলে। রোববার এ তথ্য জানিয়েছেন পাসপোর্ট ও ভিসা উইংয়ের প্রথম সচিব মিয়া মোহাম্মাদ কেয়াম উদ্দিন।

এসএইচ-১৪/১২/২৩ (প্রবাস ডেস্ক)